Advertisement
২৫ এপ্রিল ২০২৪
metro

Kolkata Metro: মেট্রোয় এসি বিকল! ক্ষুব্ধ যাত্রীদের নামানো হল রেক থেকে, ১৮ মিনিট বন্ধ পরিষেবা

যাত্রীদের অভিযোগ, এসি কাজ না করায় ওই মেট্রোর মধ্যে গরমে অনেকে অসুস্থ বোধ করছিলেন। তার পর শ্যামবাজারে নেমে যেতে বললে ক্ষোভ উগরে দেন তাঁরা।

মেট্রোর একটি রেকে এসি চলছিল না বলে অভিযোগ।

মেট্রোর একটি রেকে এসি চলছিল না বলে অভিযোগ। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১১:৫৫
Share: Save:

অফিস টাইমে মেট্রোয় এসি বিভ্রাট। যার জেরে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। ১৮ মিনিট বন্ধ থেকেছে পরিষেবা।

সূত্রের খবর, সোমবার সকালে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রোয় একটি রেকে এসি কাজ করছিল না। ওই কামরা ঠান্ডা হচ্ছিল না। প্রথম থেকেই যাত্রীরা এসির জন্য অভিযোগ জানাচ্ছিলেন। যাত্রীদের অভিযোগ পেয়ে মেট্রো কর্তৃপক্ষ তাঁদের রেক খালি করে দিতে বলেন। পরবর্তী মেট্রোয় গন্তব্যে পৌঁছন তাঁরা।

মেট্রো কর্তৃপক্ষের দাবি, যাত্রীদের অভিযোগ পেয়ে দমদম স্টেশনে এসি ঠিক করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সম্ভব না হওয়ায় সকাল ৯টা ৫৮ মিনিটে শ্যামবাজার স্টেশনে আসা ওই মেট্রো থেকে যাত্রীদের নেমে যেতে বলা হয়। তাতে প্রথমে যাত্রীরা রাজি হননি বলে খবর। ফলে শ্যামবাজার স্টেশনে যাত্রীদের গোলমালে পরিষেবা কিছু ক্ষণ থমকে যায়।

যাত্রীদের অভিযোগ, এসি কাজ না করায় ওই মেট্রোর মধ্যে গরমে অনেকে অসুস্থ বোধ করছিলেন। তার পর শ্যামবাজার স্টেশনে নেমে যেতে বললে ক্ষোভ উগরে দেন যাত্রীরা। পরে অবশ্য সকলকে বুঝিয়ে ওই মেট্রো থেকে নামিয়ে দেওয়া হয়েছে। পরের মেট্রোতে উঠেছেন তাঁরা। সকাল ১০.১০ মিনিট নাগাদ ফাঁকা মেট্রো শ্যামবাজার থেকে কবি সুভাষের দিকে নিয়ে যাওয়া হয়।

এ প্রসঙ্গে কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, “যান্ত্রিক ত্রুটির কারণে একটি রেক খালি করতে বলা হয় যাত্রীদের। তাঁরা নেমে যাওয়ার পর ফাঁকা রেক নিয়ে যাওয়া হয় সারাইয়ের জন্য।” তবে একই সঙ্গে মেট্রো কর্তৃপক্ষের দাবি, এই ঘটনাকে কেন্দ্র করে কোনও যাত্রী বিক্ষোভ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

metro Kolkata Metro AC Passenger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE