Advertisement
২৬ জুন ২০২৪
পিকনিক গার্ডেন

প্রতিবন্ধীকে ‘মার’ ভাসানের দলের

বাঁ পায়ে সমস্যা বহু দিনের। সেই জন্য আর পাঁচ জনের মতো স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারেন না। বিসর্জনের মিছিলের পথে তিনি কেন রাস্তা আটকে দাঁড়িয়ে আছেন, তা নিয়ে শুরু হয় কথা কাটাকাটি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৬ ০১:০০
Share: Save:

বাঁ পায়ে সমস্যা বহু দিনের। সেই জন্য আর পাঁচ জনের মতো স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারেন না। বিসর্জনের মিছিলের পথে তিনি কেন রাস্তা আটকে দাঁড়িয়ে আছেন, তা নিয়ে শুরু হয় কথা কাটাকাটি। শেষ পর্যন্ত প্রতিবন্ধী ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করল এলাকারই একদল লোক। বিকাশ দে নামে বছর পঁয়তাল্লিশের ওই ব্যক্তি জখম অবস্থায় নার্সিংহোমে চিকিৎসাধীন।

শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে পিকনিক গার্ডেনে। এখনও পর্যন্ত পুলিশ ওই ঘটনায় জড়িত সন্দেহে দু’জনকে গ্রেফতার করেছে। তাদের নাম মুকেশ সিংহ ও রাকেশ দাস। আরও কয়েক জনের খোঁজে
তল্লাশি চালাচ্ছে পুলিশ। তাদের মধ্যে এক জনের নাম পুলিশের খাতায় পুরনো সমাজবিরোধীদের তালিকায় আছে।

উৎসবের আনন্দ-উচ্ছ্বাসের মধ্যে প্রতিবন্ধীদের নিগ্রহ ও প্রহারের ঘটনা পুলিশের একাংশকে ভাবিয়ে তুলেছে। বছর তিনেক আগে কালীপুজোর সন্ধ্যায় চারু মার্কেট এলাকায় শব্দবাজি ব্যবহারের প্রতিবাদ করার ‘অপরাধে’ এক প্রতিবন্ধী যুবককে মারধর করা হয়। এমনকী, ভেঙে দেওয়া হয়েছিল তাঁর হুইল চেয়ারটিও।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত সাড়ে দশটা নাগাদ পিকনিক গার্ডেনের কলোনি বাজার মোড় হয়ে দুর্গাপুজোর বিসর্জনের একটি শোভাযাত্রা যাচ্ছিল। পুলিশ জেনেছে, তখনই কলোনি বাজার মোড়ে দাঁড়িয়ে থাকা বিকাশ দে-র সঙ্গে বিসর্জনের দলের লোকেদের কাটাকাটি শুরু হয়। বিকাশ না সরে, তাদের পাশ দিয়ে যেতে বললে শোভাযাত্রায় সামিল ১০-১৫ জন উন্মত্ত যুবক বিকাশকে মারধর করে। পুলিশ জানায়, বিকাশ পেশায় ইমারতি দ্রব্যের ব্যবসায়ী।

তবে পুলিশের একটি সূত্রের দাবি, ধৃত মুকেশ, রাকেশ এবং তাদের দলের সোনা পাপ্পু ও বকুলের সঙ্গে বিকাশের পুরনো শত্রুতাও শুক্রবার রাতের ঘটনার জন্য দায়ী। তদন্তকারীদের বক্তব্য, সোনা পাপ্পু ও তার সঙ্গীরা বিকাশকে রাস্তায় ফেলে পেটায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Physically Disabled lynched
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE