Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fake officers

Fake Government Officer: ভুয়ো আধিকারিক সনাতনের কাছে বিজেপি-র সদস্যপদের রসিদ, পদ্মছাপ দেওয়া ভিজিটিং কার্ড

বিজেপি-র সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, ‘‘মিসড কল দিয়েই বিজেপি-র সদস্য হওয়া যায়। দলীয় সদস্যপদের জন্য রসিদ প্রয়োজনই হয় না।’’

গ্রাফিক।

গ্রাফিক। সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৫:৩৩
Share: Save:

প্রতারণা-কাণ্ডে ধৃত সনাতন রায়চৌধুরীর কাছ থেকে তাঁর নামে বিজেপি-র ‘প্রাথমিক সদস্যপদের রসিদ’ খুঁজে পেয়েছে পুলিশ। সূত্রের খবর, তাঁর কাছ থেকে পদ্মের ছাপ দেওয়া ‘ভিজিটিং কার্ড’-ও পাওয়া গিয়েছে। তাতে ‘এগ্জি‌কিউটিভ মেম্বার, ন্যাশনাল হিউম্যান রাইটস সেল’ লেখা রয়েছে। ওই কার্ডে নয়াদিল্লির ১১ অশোক রোডে বিজেপি-র সদর দফতরের ঠিকানাও রয়েছে। যদিও বিজেপি-র সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, ‘‘মিসড কল দিয়েই বিজেপি-র সদস্য হওয়া যায়। দলীয় সদস্যপদের জন্য রসিদ প্রয়োজনই হয় না। পুলিশ-প্রশাসন নজর না দেওয়াতেই ভুয়ো অফিসারের সিন্ডিকেট চলছে। তদন্ত হওয়া প্রয়োজন।’’

সোমবার রাতে গড়িয়াহাট থানার পুলিশ সনাতনকে গ্রেফতার করেছিল। তাঁর নীল বাতি লাগানো গাড়িটিও পুলিশ বাজেয়াপ্ত করে। গাড়িতে ‘সিবিআই’ লেখা স্টিকার ছিল বলেও পুলিশের দাবি। কলকাতা পুলিশ সূত্রের খবর, বরাহনগর এলাকার বাসিন্দা সনাতন কলকাতা হাই কোর্টের আইনজীবী। তিনি নিজেকে রাজ্য সরকার এবং সিবিআই-এর কৌঁসুলি পরিচয় দিতেন। গড়িয়াহাট থানা এলাকায় জমি-বাড়ি বিক্রিতে যুক্ত ছিলেন।

উদ্ধার হওয়া রসিদ।

উদ্ধার হওয়া রসিদ। নিজস্ব চিত্র।

ঘটনাচক্রে, কসবায় জাল টিকা-কাণ্ডে ভুয়ো আইএস দেবাজ্ঞন দেব গ্রেফতার হওয়ার পরে গত ২৫ জন সনাতন ফেসবুক পোস্টে ‘প্রতারকদের থেকে সাবধান’ হওয়ার আবেদন জানিয়েছিলেন নেটাগরিকদের কাছে। সোমবার গড়িয়াহাট এলাকায় ১০ কোটির একটি সম্পত্তি দখল করতে এসেছিলেন ভুয়ো সরকারি আধিকারিক সনাতন। প্রতারণার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। জিজ্ঞাসাবাদে সন্দেহ হওয়াতে প্রথমে তাঁকে আটক করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE