Advertisement
২৫ জুলাই ২০২৪

মানসিক ভারসাম্যহীন মহিলাকে ঘরে ফেরাল পুলিশ

ভিন্ রাজ্যের এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে পুলিশের উদ্যোগে ফিরে পেল পরিবার। মঙ্গলবার দুপুরে, ভাঙড়ের কাশীপুর থানার ওসি বিশ্বজিৎ ঘোষ ওই মহিলাকে তাঁর পরিবারের হাতে তুলে দেন।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৭ ০৭:০০
Share: Save:

ভিন্ রাজ্যের এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে পুলিশের উদ্যোগে ফিরে পেল পরিবার। মঙ্গলবার দুপুরে, ভাঙড়ের কাশীপুর থানার ওসি বিশ্বজিৎ ঘোষ ওই মহিলাকে তাঁর পরিবারের হাতে তুলে দেন। পুলিশ জানিয়েছে, ওই মহিলার নাম রুদ্রাণী মাহাতো। বাড়ি ঝাড়খণ্ডের খড়সুয়া থানার পোটেবারা গ্রামে।

পুলিশ ও স্থানীয় সুত্রের খবর, গত ১৮ অক্টোবর ওই মানসিক ভারসাম্যহীন মহিলা ঝাড়খণ্ডের আনধান গ্রামে বাপের বাড়ি থেকে শ্বশুরবাড়ি যাওয়ার সময়ে পথ ভুল করে দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর থানার আলাকুলিয়া গ্রামে চলে আসেন। রুদ্রাণীদেবীকে পাগলের মতো এলাকায় ঘুরতে দেখে সন্দেহ হয় স্থানীয় লোকজনের। তাঁরাই পুলিশে খবর দেন। পুলিশ নাম ঠিকানা জানতে চাইলে রুদ্রাণীদেবী প্রথমে কিছুই বলতে পারেননি। মাসকুরা বিবি নামে ওই গ্রামেরই এক মহিলা তাঁকে বাড়িতে আশ্রয় দেন। পুলিশ তাঁর চিকিৎসার ব্যবস্থা করে লাগাতার তাঁর সঙ্গে কথা বলে বাড়ির ঠিকানা জানার চেষ্টা করে। অবশেষে রুদ্রাণীদেবী নিজের শ্বশুরবাড়ির ঠিকানা বলতে পারেন।

সেই মতো ঝাড়খণ্ড পুলিশের মাধ্যমে ওই মহিলার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। অবশেষে এ দিন তার ভাই ব্রজকিশোর মাহাতো কাশীপুর থানার এলে পুলিশ তার হাতে বোন রুদ্রাণীকে তুলে দেয়। বোনকে ফিরে পেয়ে ব্রজকিশোর বলেন, ‘‘বোন মানসিক ভারসাম্যহীন। হঠাৎ করে হারিয়ে যায়। কোনও দিন ফিরে পাব ভাবিনি। বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করেছিলাম। পুলিশ যে ভাবে বোনকে ফিরিয়ে দিল, প্রশংসা জানানোর ভাষা নেই। বারুইপুর পুলিশ জেলার সুপার অরিজিৎ সিংহ বলেন, এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে পুলিশ পরিজনেদের কাছে ফিরিয়ে দিয়েছে। এ জন্য আমার সহকর্মীদের সাধুবাদ জানাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mentally Disbalanced Lady Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE