Advertisement
০২ মে ২০২৪
SSC Recruitment Protest

নিয়োগের দাবিতে বিক্ষোভ, আচার্য সদনের গেট ভেঙে চাকরিপ্রার্থীদের ঢোকার চেষ্টা, ধস্তাধস্তি পুলিশের সঙ্গে

বিনা অনুমতিতে কলকাতার করুণাময়ী এলাকায় আচার্য সদনের গেটের সামনে নিয়োগের দাবিতে আন্দোলন শুরু করেন চাকরিপ্রার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেখানে আসে র‌্যাফও।

আচার্য সদনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ।

আচার্য সদনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ০৯:০৬
Share: Save:

বৃহস্পতিবার সকালে সল্টলেকে এসএসসির দফতর আচার্য সদনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে অশান্ত পরিস্থিতি। বিনা অনুমতিতে কলকাতার করুণাময়ী এলাকায় আচার্য সদনের গেটের সামনে নিয়োগের দাবিতে আন্দোলন শুরু করেন ২০১৬ সালের উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীরা। ২০১৪ সালে টেটের বিজ্ঞপ্তির পর ২০১৫ সালে পরীক্ষায় বসেন এই চাকরিপ্রার্থীরা। ২০১৬ সালে ইন্টারভিউয়ের জন্য নিয়োগ বিজ্ঞপ্তিও পান তাঁরা। চাকরিপ্রার্থীদের দাবি, ১৪ হাজার ৩৩৯ শূ্ন্যপদ থাকলেও দীর্ঘ সাড়ে নয় বছর যাবৎ তাঁরা চাকরি পাননি।

হাই কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কোনও প্যানেল গঠন করা হয়নি বলেও ক্ষোভ প্রকাশ করেছেন চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, অবিলম্বে প্যানেল প্রকাশ করে যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে হবে। মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে ২৪৪ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। যোগ্য প্রার্থীদের নিয়োগ না হলে চাকরিপ্রার্থীরা আরও বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন বলেও দাবি করেছেন। বৃহস্পতিবার সকালে আচার্য সদনের সামনে থালা বাজিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছেন তাঁরা।

সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ তাঁরা আচার্য সদনের সামনে নিয়োগের দাবিতে আন্দোলন শুরু করেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে পূর্ব বিধাননগর থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেখানে আসে র‌্যাফও। ঘণ্টাখানেকের মধ্যে পুলিশ সেখান থেকে চাকরিপ্রার্থীদের সরিয়ে দেন বলে অভিযোগ।

পুলিশের দাবি, আচার্য সদনের গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টাও করেন চাকরিপ্রার্থীরা। ঘটনাস্থল থেকে পুলিশ চাকরিপ্রার্থীদের সরিয়ে প্রিজ়ন ভ্যানে তোলে বলে অভিযোগ। পুলিশ জোর করলে ধস্তাধস্তিও হয় পুলিশের সঙ্গে। জোর করে চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হয় বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ। চাকরিপ্রার্থীরা যাতে কোনও ভাবে আচার্য সদনের ভিতর ঢুকতে না পারেন, তাই মূল প্রবেশপথ ঘিরে রেখেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Salt Lake Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE