Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rain Forecast

রেড রোডে জমজমাট পুজো কার্নিভাল, কিন্তু কিছু ক্ষণের মধ্যে শহরে বৃষ্টির পূর্বাভাস!

কলকাতার রেড রোডে চলছে পুজো কার্নিভাল। এর মধ্যেই শহরে আগামী এক থেকে দু’ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

কার্নিভাল চলাকালীন বৃষ্টির ভ্রুকুটি।

কার্নিভাল চলাকালীন বৃষ্টির ভ্রুকুটি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৬:৩৯
Share: Save:

কলকাতার রাজপথে শুরু হয়েছে দুর্গাপুজোর কার্নিভাল। বর্ণাঢ্য শোভাযাত্রায় জল ঢালতে পারে বৃষ্টি। আগামী এক থেকে দু’ঘণ্টার মধ্যে কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

শনিবার সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ কলকাতায়। বিকেলেও নীল আকাশ শহর জুড়ে। তবে কিছু ক্ষণের মধ্যেই রং বদলাতে পারে আকাশের। প্রসঙ্গত, আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে, এই পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস।

পুজোর মধ্যেও কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছিল। কোথাও কোথাও ভারী বর্ষণও হয়। বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে এই বৃষ্টি হয়েছিল। নিম্নচাপ কাটলেও দক্ষিণবঙ্গের পিছু ছাড়ছে না বৃষ্টি। হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বর্ষার বিদায়ে এ বার বিলম্ব হতে পারে।

অন্য দিকে, করোনা অতিমারির জেরে গত দু’বছর রেড রোডে পুজোর কার্নিভাল হয়নি। দু’বছর পর শনিবার কার্নিভাল ঘিরে সেজে উঠেছে রেড রোড চত্বর। বিসর্জনের পরও পুজোর আনন্দে মাতোয়ারা কলকাতা। আবার, ইউনেসকোর স্বীকৃতি মেলার পর এ বার কার্নিভাল ঘিরে বাড়তি উদ্দীপনা রয়েছে। এই আবহে বৃষ্টি হলে শোভাযাত্রায় দুর্ভোগ হতে পারে বলে আশঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Durga Puja Carnival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE