Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jadavpur University

ফের কি প্রবেশিকা পরীক্ষা, ঠিক করবে ভর্তি কমিটি

গত সোমবার ওই প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৫:২৯
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা এবং গণজ্ঞাপন বিভাগে স্নাতকোত্তরের প্রবেশিকা পরীক্ষা আবার নেওয়া হবে কি না, সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভর্তি কমিটি। বুধবার এ কথা জানিয়েছেন সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্য।

গত সোমবার ওই প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ বছর সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগে স্নাতকোত্তরে ভর্তির আবেদনকারী ৬০০-রও বেশি। সোমবার অনলাইনে পরীক্ষা শুরুর পরেই দেখা যায়, প্রশ্নপত্র দেখা যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। পরীক্ষার সময় ছিল দুপুর ২টো থেকে ৩টে। মাল্টিপল চয়েস কোয়েশ্চেনে (এমসিকিউ) পরীক্ষা হচ্ছিল।

ওই দিন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লিঙ্ক দিয়ে দেওয়া হয়। সেখানে এমসিকিউ ধাঁচের ৫০টি প্রশ্ন ছিল। উত্তর সেখানেই দিতে বলা হয়েছিল। কিন্তু পড়ুয়াদের অভিযোগ, ওই লিঙ্ক পাসওয়ার্ড-সুরক্ষিত ছিল না। ফলে চাইলেই যে কেউ প্রশ্ন দেখতে পেয়েছেন। আপাতত ওই পরীক্ষার ফল প্রকাশ করা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছিলেন কর্তৃপক্ষ। কিন্তু সূত্রের খবর, ফাঁস হয়ে যাওয়া পরীক্ষাকে মান্যতা দেওয়া ঠিক হবে না বলেই মনে করা হচ্ছে। কেউ কেউ মনে করছেন, ফের পরীক্ষা নেওয়াই যুক্তিসঙ্গত। এ বিষয়ে সহ-উপাচার্য বলেন, ‘‘পরীক্ষা আবার নেওয়া হবে, না কি হবে না— সেই সিদ্ধান্ত নেবে ভর্তি কমিটি।’’

কলা বিভাগের ছাত্র সংসদ অবশ্য পরীক্ষা বাতিলের পক্ষে নয়। তাদের সাধারণ সম্পাদক শুভায়ন আচার্য মজুমদার বলেন, ‘‘করোনার জন্য এ বছর ভর্তি প্রক্রিয়া অনেক দেরিতে হচ্ছে। পরীক্ষা বাতিল হোক, আমরা চাই না। কারণ তাতে আরও সময় নষ্ট হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Journalism Post Graduation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE