Advertisement
০১ মে ২০২৪
Drinking Water

কলকাতার জল প্রকল্পের জন্য ৭০০ কোটি বরাদ্দ হয়েছে, জানালেন মেয়র ফিরহাদ হাকিম

শনিবার সাংবাদিক বৈঠকে বেহালার দক্ষিণ অংশের পানীয় জলের সমস্যা নিয়ে প্রশ্ন করা হলে মেয়র জবাব দেন কলকাতা পুরসভার সংযুক্ত এলাকার জল পরিষেবা নিয়ে।

Rs 700 Crore has been allocated for water projects in Kolkata, said Mayor Firhad Hakim.

ফিরহাদ হাকিম। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ২০:০৬
Share: Save:

কলকাতাবাসীর জন্য বিশুদ্ধ পানীয় জলের পরিষেবা আরও উন্নত করতে ৭০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। শনিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। সাংবাদিক বৈঠকে বেহালার দক্ষিণ অংশের পানীয় জলের সমস্যা নিয়ে প্রশ্ন করা হলে মেয়র জবাব দেন কলকাতা পুরসভার সংযুক্ত এলাকার জল পরিষেবা নিয়ে।

তিনি জানিয়েছেন, সংযুক্ত এলাকার কিছু কিছু জায়গায় পানীয় জলের সমস্যা রয়েছে। এ ক্ষেত্রে ৭০০ কোটি টাকা ব্যয় করে সেই সব সমস্যার সমাধান করা হবে। বেহালার জল সমস্যা মেটাতে গার্ডেনরিচ থেকে জলের পাইপ মহেশতলার দিক থেকে নিয়ে গিয়ে দক্ষিণ বেহালার ওয়ার্ডগুলিতে দেওয়া হবে। আবার যাদবপুরের সংযুক্ত ওয়ার্ডগুলির পানীয় জলের সমস্যা মেটাতে ঢালাই ব্রিজের কাছে একটি জল প্রকল্প তৈরি করা হবে।

এ ছাড়াও টালিগঞ্জ এলাকার জল সমস্যা মেটাতে এনএস বোস রোডেও জল প্রকল্পের কাজ হবে। মেয়র আশা প্রকাশ করেছেন, আগামী বছর কলকাতায় পানীয় জলের সমস্যা অনেকটাই কমে যাবে। ওই ৭০০ কোটিতে যে কেবল সংযুক্ত এলাকার কাজ হবে এমনটা নয়। কলকাতা কোনও ওয়ার্ডে জলের সমস্যা থাকলে সে সমস্যাও মিটিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র। পাশাপাশি, আগামী বর্ষার মরসুমের জন্য এখন থেকেই বোরোভিত্তিক প্রস্তুতি শুরু করে দিতেও নির্দেশ দিয়েছেন ফিরহাদ। আগামী বছর কলকাতা শহরে যাতে জল না জমে, সে বিষয়ে বোরোগুলিকে অতিরিক্ত দায়িত্ব নিয়ে নিকাশিনালা পরিষ্কার করতে বলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

water FirhadHakim water project
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE