Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Secondary and Higher Secondary exam 2021: বাতিল নয়, কোভিড নিয়ন্ত্রণে এলে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ মে ২০২১ ১৬:৫৪


ফাইল চিত্র

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়নি এখনও। কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে এলেই পরীক্ষা নেওয়া হবে। বৃহস্পতিবার জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে পরীক্ষার দিন ঘোষণা করা হবে। আমরা খুব দ্রুত জানাব দিন।’’ আগামী ১ জুন থেকে মাধ্যমিক এবং ১৫ জুন থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির চোখরাঙানিতে দু’টি পরীক্ষা নিয়েই তৈরি হল অনিশ্চয়তা।

জুন মাসেও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে না বলে ১৬ মে জানিয়ে দিয়েছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “জুনের প্রথমার্ধে মাধ্যমিক পরীক্ষা হবে বলে ঠিক ছিল। জুন মাসের দ্বিতীয়ার্ধে হওয়ার কথা ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কিন্তু, এখন কিছু কিছু কাজকর্ম থেকে আমরা বিরত থাকব বলে স্থির হয়েছে। এই ধরনের বড় পরীক্ষার আয়োজনে ও প্রস্তুতিতে সময় লাগে। ফলে জুন মাসে ওই পরীক্ষাগুলো হবে না।” আলাপন পরে বলেন, “পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই। পরবর্তীতে কবে পরীক্ষা হবে, তা বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে। পরীক্ষার প্রস্তুতির জন্য যথেষ্ট সময় দেওয়া হবে।”

মুখ্যসচিবের এই ঘোষণার পরে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদও জুন মাসের পরীক্ষা না হওয়ার কথা ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করে। সেই সঙ্গে তারা এ-ও জানিয়ে দেয়, কবে পরীক্ষা হবে ও তার সূচি কী হবে, তা পরীক্ষার্থীদের যথেষ্ট সময় আগেই বলে দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement