Advertisement
০২ মার্চ ২০২৪
Posta

চূড়ান্ত সিদ্ধান্তের আগে সুরক্ষা বাড়ছে পোস্তা উড়ালপুলের

সেতু ভাঙতে হলে কোন পদ্ধতিতে তা করা হবে, কোন প্রযুক্তি সবচেয়ে উপযুক্ত ইত্যাদি নানা বিষয় এখন সরকারের বিশেষজ্ঞ কমিটির বিবেচনাধীন।

পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার সময়। —ফাইল চিত্র

পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার সময়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৪:২৩
Share: Save:

পোস্তা উড়ালপুল ভেঙে ফেলার সুপারিশ করে রাজ্য সরকারকে আগেই রিপোর্ট দিয়েছিলেন সেতু বিশেষজ্ঞ ভি কে রায়না। এ বার চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্যকেই নিতে হবে। তাই আটঘাট বেঁধে সে পথে এগোতে চাইছে সরকার। পূর্ত দফতর সূত্রের খবর, সিদ্ধান্ত হওয়া পর্যন্ত সেতুটির অবশিষ্ট কাঠামোর সুরক্ষা বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে।

সেতু ভাঙতে হলে কোন পদ্ধতিতে তা করা হবে, কোন প্রযুক্তি সবচেয়ে উপযুক্ত ইত্যাদি নানা বিষয় এখন সরকারের বিশেষজ্ঞ কমিটির বিবেচনাধীন। কারণ, পোস্তার সেতু সংলগ্ন এলাকায় বহু পুরনো বাড়ি-দোকান রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ঘিঞ্জি ওই এলাকায় তাই সুরক্ষার দিকটি নিশ্চিত করতে চাইছে রাজ্য। তাতে আরও কিছুটা সময় লাগবে বলেই মনে করছেন কেএমডিএ এবং পূর্ত দফতরের বিশেষজ্ঞ-ইঞ্জিনিয়ারেরা। তাই তত দিন আধুনিক প্রযুক্তির ব্যবহারে সেতুর কাঠামোর সুরক্ষা বাড়ানো হবে। এক আধিকারিক বলেন, “প্রশাসনের কাছে মানুষের সুরক্ষা অগ্রাধিকার পাচ্ছে। আচমকা কোনও বিপদ এড়াতে কাঠামোর সুরক্ষা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

উড়ালপুলের একাংশ ভেঙে পড়ার পরে রাইটস, আইআইটি খড়্গপুর এবং অন্য একটি বিশেষজ্ঞ সংস্থাকে দিয়ে আলাদা ভাবে অবশিষ্ট কাঠামোর স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিল রাজ্য। কিন্তু কোনও রিপোর্টের ভিত্তিতেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যায়নি। তাই ভি কে রায়নাকে দিয়ে ফের পরীক্ষা করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE