Advertisement
২৭ এপ্রিল ২০২৪
KK

Singer KK dies: হোটেলে ঢুকে লিফ্টে মাথা নিচু করে দাঁড়িয়ে ছিলেন কেকে, তার পর ঘরে ঢুকেই অজ্ঞান

তদন্তকারীদের সূত্রে খবর, কেকে-র অসুস্থ হওয়ার খবর পেয়েই এক-দু’জন করে ছুটে এসেছিলেন হোটেলকর্মীরা। তৎক্ষণাৎ হোটেলের চিকিৎসককেও ফোন করা হয়।

কেকে যখন লিফ্টে করে উপরে উঠছিলেন, সেই মুহূর্ত

কেকে যখন লিফ্টে করে উপরে উঠছিলেন, সেই মুহূর্ত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২০:২৫
Share: Save:

নজরুল মঞ্চে অনুষ্ঠানের পর থেকেই অসুস্থ বোধ করছিলেন বলিউড গায়ক কেকে। হোটেলে ফিরে লিফ্টে উঠে মাথা নিচু করে দাঁড়িয়ে ছিলেন তিনি। এর পর নিজের ঘরে ঢুকেই অসুস্থ হয়ে পড়েন। কেকে-র সঙ্গী ও হোটেলকর্মীদের জিজ্ঞাসাবাদ করে এমনটাই জানতে পেরেছে পুলিশ।

মঙ্গলবার রাতে নজরুল মঞ্চের অনুষ্ঠানে অসুস্থ বোধ করার পর প্রথমে হোটেলেই ফিরে আসেন কেকে। মধ্য কলকাতার একটি বিলাসবহুল হোটেলে উঠেছিলেন গায়ক। পরে শিল্পী সেখানে অজ্ঞান হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই কেকে-কে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। পরে গায়কের ম্যানেজার জানান, হোটেলের ঘরে ঢুকে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন কেকে। এ নিয়ে জল্পনার মাঝেই বুধবার সকালে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে নিউ মার্কেট থানার পুলিশ। এর পরেই কেকের ম্যানেজার-সহ বাকি সঙ্গী, হোটেলের ম্যানেজার ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। খতিয়ে দেখা হয়েছে হোটেলের সিসিটিভি ফুটেজও।

সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ জানতে পেরেছে, মঙ্গলবার রাত ৯টা ১০ নাগাদ হোটেলে ফিরে এসেছিলেন গায়ক। লিফ্টে উঠে মাথা নিচু করে রেখেছিলেন। দাঁড়িয়ে ছিলেন লিফ্টের একটি হাতলে ভর দিয়ে। তদন্তকারীদের সূত্রে খবর, শিল্পীর ম্যানেজার হিতেশ ভট্ট জানিয়েছেন, এর পর হোটেলের ঘরে ঢুকে বসতে গিয়েই মাটিতে পড়ে যান কেকে। মেঝেতে পড়ে গিয়ে টেবিলের কোনায় লেগে কেকে-র মাথা কেটে যায়। এর পরেই হিতেশ ঘরের বাইরে বেরিয়ে চিৎকার করে হোটেল কর্মীদের ডাকতে থাকেন। কিন্তু কারও সাড়াশব্দ না পেয়ে শেষমেশ রিসেপশনে ফোন করে লোক পাঠাতে বলেন তিনি।

তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, কেকে-র অসুস্থ হওয়ার খবর পেয়েই এক-দু’জন করে ছুটে এসেছিলেন হোটেলকর্মীরা। তৎক্ষণাৎ হোটেলের চিকিৎসককেও ফোন করা হয়। ওই চিকিৎসকের পরামর্শেই গায়ককে সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুল্যান্সের জন্যও অপেক্ষা না করে হোটেলের গাড়িতে নিয়ে যাওয়া হয়েছিল বলে পুলিশকে জানিয়েছেন হিতেশ।

প্রসঙ্গত, মঙ্গলবারের আগে সোমবার অর্থাৎ, ৩০ মে নজরুল মঞ্চেই একটি অনুষ্ঠান করেছিলেন কেকে। পুলিশ সূত্রে খবর, ওই অনুষ্ঠানের পর তাঁর হাতে এবং ঘাড়ে ব্যথা শুরু হয় বলে স্ত্রী জ্যোতি কৃষ্ণাকে জানিয়েছিলেন তিনি। তবে মঙ্গলবারের অনুষ্ঠানে শুরু থেকে শেষ পর্যন্ত কেকে ছিলেন অত্যন্ত চনমনে। দাপিয়ে বেড়িয়েছেন মঞ্চের এ পাশ থেকে ও পাশ। কিন্তু বার বার চলে যাচ্ছিলেন মঞ্চের পিছনের অংশে নিচু টেবিলে রাখা রুমাল ও জলের বোতলের দিকে। মুখ-মাথা মুছে গলায় অল্প জল ঢেলে আবার পরের গান।

একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, টেবিল থেকে তুলে নেওয়া রুমালে মুখ মুছে, মাথার চুলে আঙুল চালিয়ে গান শুরু করতে যাচ্ছেন তিনি। পাশ থেকে মঞ্চে থাকা এক জন হিন্দিতে বলে উঠলেন, ‘‘ভীষণ গরম।’’ মঞ্চ থেকে নেমে যখন হেঁটে তিনি নজরুল মঞ্চের বাইরে বেরোচ্ছেন, তত ক্ষণে শিল্পীর মুখের হাসি মিলিয়ে গিয়েছে। প্রকাশ্যে আসা ভিডিয়োতেই দেখা গিয়েছে, ক্লান্তিতে চোখ বুজে আসছে কেকে-র। কুলকুল করে ঘামছেন গায়ক। পরে গাড়িতে উঠে সঙ্গীদের তিনি জানিয়েছিলেন, তাঁর শীত শীত করছে। এর পর হোটেলে ফিরেই অসুস্থ হয়ে পড়েছিলেন গায়ক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

KK Singer Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE