Advertisement
৩০ এপ্রিল ২০২৪
medical college

আচমকাই ধোঁয়া মেডিক্যাল কলেজে! বন্ধ করা হল সুপার স্পেশ্যালিটি ব্লকের বিদ্যুৎ সরবরাহ

প্রায় ঘণ্টাখানেক পরে জানা যায়, ধোঁয়া কোথা থেকে আসছে। তবে তার আগে মেডিক্যাল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে ভর্তি রোগীদের আত্মীয়দের মধ্যে ধোঁয়া দেখে আতঙ্ক ছড়িয়েছে।   

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৫:৫৮
Share: Save:

মঙ্গলবার বিকেলে আচমকাই আগুন-আতঙ্ক মেডিক্যাল কলেজে! বিকেল সাড়ে ৫টা নাগাদ হঠাৎ ধোঁয়া বেরোতে দেখা যায় সুপার স্পেশ্যালিটি ব্লক থেকে। ধীরে ধীরে সেই ধোঁয়া ছড়িয়ে পড়ে অনেকটা এলাকায়। আগুন লেগেছে— এই ভয়ে প্রায় সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের তিনটি ইঞ্জিনও। তবে ধোঁয়া কোথা থেকে আসছে, সুপার স্পেশ্যালিটি ব্লকের কোনও ঘরে আগুন লেগেছে কি না তা বুঝতে খানিকটা সময় লেগে যায়। সেই সময়ের মধ্যেই সুপার স্পেশ্যালিটি ব্লকে ভর্তি রোগীদের আত্মীয়দের মধ্যে ছড়ায় আতঙ্ক। পরে অবশ্য ধোঁয়ার রহস্যভেদ হয়।

মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের সুপার স্পেশ্যালিটি ভবনের সার্ভার রুমে যান্ত্রিক সমস্যার জন্য ধোঁয়া বের হতে শুরু করেছিল। তবে বড় কোনও গোলযোগের আগেই গোটাটা সামলে নেওয়া হয়ে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত এসে পৌঁছেছিল পুলিশ, দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল চিকিৎসা ভবনের বিদ্যুৎ সংযোগও। সিসিইউ, অপারেশন থিয়েটারের মতো জরুরি বিভাগেরও বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

সন্ধে ৬টা নাগাদ মেডিক্যাল কলেজ সূত্রে জানানো হয়, সার্ভার রুমের ধোঁয়া নিয়ন্ত্রণ করা গিয়েছে। রোগীদের কোথাও স্থানান্তরিত না করেই সামলানো গিয়েছে গোটা পরিস্থিতি। ঘটনাটি যখন ঘটে তখন জরুরি বিভাগের একটি সিসিইউতে ৩০ জন রোগী ছিলেন। তবে কোনও অসুবিধা হয়নি। ধোঁয়া নিয়ন্ত্রণের পর ধীরে ধীরে বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে আনা হয় মেডিক্যাল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

medical college Medical College Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE