Advertisement
০১ মে ২০২৪
South Dum Dum Municipality

রাস্তা ও নিকাশির খোলনলচে বদলাতে প্রস্তাব দক্ষিণ দমদমের

লাকাবাসীর একটি বড় অংশেরই বক্তব্য, রাস্তা ওনিকাশি পরিকাঠামোর আধুনিকীকরণের প্রয়োজন। সমস্যার কথা পুর কর্তৃপক্ষও কার্যত মেনে নিয়েছেন।

A Photograph of Drain

রাস্তাঘাট এবং নিকাশির সংস্কার করতে রাজ্য প্রশাসনের কাছে খসড়া প্রস্তাব পাঠাল দক্ষিণদমদম পুরসভা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৭:৪২
Share: Save:

রাস্তাঘাট এবং নিকাশির সংস্কার করতে রাজ্য প্রশাসনের কাছে খসড়া প্রস্তাব পাঠাল দক্ষিণদমদম পুরসভা। ওই পুর এলাকার ৩৫টি ওয়ার্ডে জনবসতি যেমন বেড়েছে, তেমনই রাস্তা ওনিকাশির উপরেও চাপ বেড়েছে কয়েক গুণ। তাই এলাকাবাসীর একটি বড় অংশেরই বক্তব্য, রাস্তা ওনিকাশি পরিকাঠামোর আধুনিকীকরণের প্রয়োজন। সমস্যার কথা পুর কর্তৃপক্ষও কার্যত মেনে নিয়েছেন। তাঁদের মতে,সাবেক পরিকাঠামোর উপরে চাপ যে বেড়েছে, তা অনস্বীকার্য।

ত্রিদিব দাস নামে লেক টাউনের এক বাসিন্দা বলেন, ‘‘কেষ্টপুর-বাগজোলার মতো বড়খালগুলির সংস্কার করলেও সমস্যা পুরোপুরি মিটবে না। এলাকার বর্তমান নিকাশি পরিকাঠামোকতটা চাপ নিতে পারছে, সেটাও খতিয়ে দেখা প্রয়োজন।’’

পুর চেয়ারম্যান পারিষদ (পূর্ত) নাভাস মালাকার জানান, বিভিন্ন ওয়ার্ডে রাস্তা মেরামত করাহচ্ছে। তবে, দীর্ঘমেয়াদি সংস্কার যাতে করা যায়, সেই লক্ষ্যে খসড়া প্রস্তাব পাঠানো হয়েছে। পুর চেয়ারপার্সন কস্তুরী চৌধুরী বলেন, ‘‘পুরএলাকার রাস্তাঘাট এবং নিকাশি পরিকাঠামোর আমূ‌ল সংস্কার ও আধুনিকীকরণের পরিকল্পনা করা হয়েছে। সেই মতো রাজ্যসরকারের কাছে খসড়া প্রস্তাব পাঠানো হয়েছে। সরকারি তরফে অনুমোদনএলেই সেই অনুযায়ী কাজকরা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Dum Dum Municipality drainage system
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE