Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Madhyamik

Madhyamik examinees: পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস, ট্রেনেও সুবিধা

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য আলাদা ভাবে বাস ও ট্রেনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকা নিয়ে সংবাদ প্রকাশ্যে আসতেই সোমবার নড়েচড়ে বসলেন রাজ্য পরিবহণ নিগম ও পূর্ব রেল কর্তৃপক্ষ।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ০৫:২৪
Share: Save:

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য আলাদা ভাবে বাস ও ট্রেনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকা নিয়ে সংবাদ প্রকাশ্যে আসতেই সোমবার নড়েচড়ে বসলেন রাজ্য পরিবহণ নিগম ও পূর্ব রেল কর্তৃপক্ষ। এ দিন ওই দুই সংস্থার পক্ষ থেকেই বিশেষ বাস ও ট্রেনের সূচি প্রকাশ করা হয়েছে। রাজ্য পরিবহণ নিগমের বাসে পরীক্ষা স্পেশ্যাল বোর্ড ঝোলানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

নিগম জানিয়েছে, সকালে ১০টার পর থেকে বালিগঞ্জ, ঠাকুরপুকুর, গড়িয়া, কুঁদঘাট, সরশুনা, ডানলপ, চেতলা, কাঁকুড়গাছি, যাদবপুর, ব্যারাকপুর, দমদম, নিউ টাউন-সহ বিভিন্ন জায়গা থেকে ওই বিশেষ বাস মিলবে। চাহিদা অনুযায়ী কিছু সময়ের ব্যবধানে দু’টি করে বাস চালানো হবে। বিকেলে পরীক্ষার পরে সাড়ে ৩টে এবং ৩টে ৪৫ থেকে আবার ফিরতি পথে ওই সব বাসস্ট্যান্ড থেকে বাস ছাড়বে। মাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে পরীক্ষার্থীদের জন্য এই পরিষেবা মিলবে। এ ছাড়াও ৪৪, ৪৪এ এবং ৪৪এ/১ রুটের বেসরকারি বাসে মাধ্যমিক পরীক্ষার্থীদের কাছ থেকে কোনও ভাড়া নেওয়া হবে না বলে জানিয়েছে ‘সিটি সাবার্বান বাস সার্ভিস’। পাশাপাশি হাওড়া, শিয়ালদহ শাখার অন্তত ১৫টি ট্রেনকে একাধিক স্টেশনে থামার নির্দেশ দেওয়া হয়েছে। কিছু ট্রেনকে সব স্টেশনে থামানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE