Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Kolkata Metro: বড়দিনের ভিড় নিয়ন্ত্রণে বিশেষ বাহিনী মেট্রোয়

শুধুমাত্র পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে ভিড় নিয়ন্ত্রণের দায়িত্বে রাখা হচ্ছে চার সদস্যের একটি সশস্ত্র দলকে। যে দলের নেতৃত্বে থাকবেন এক জন সাব-ইনস্পেক্টর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৭:১৮
Share: Save:

আসন্ন বড়দিন এবং বর্ষবরণের সন্ধ্যায় পার্ক স্ট্রিট চত্বরে ভিড়ের কথা বিবেচনায় রেখে ওই এলাকা সংলগ্ন তিনটি মেট্রো স্টেশনে আঁটোসাঁটো করা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা। মহিলা এবং শিশুদের নিরাপত্তায় মোতায়েন করা হচ্ছে আরপিএফের বিশেষ বাহিনী। বেলা ১১টা থেকে রাতের অন্তিম মেট্রোর সময় পর্যন্ত ওই বাহিনী এসপ্লানেড, পার্ক স্ট্রিট এবং ময়দান স্টেশনে নজরদারির দায়িত্বে থাকবে। এ ছাড়া তিনটি স্টেশনেই পৃথক ভাবে নজরদারি চালাবে আরপিএফের মহিলা বাহিনীর একটি দল।

পাশাপাশি, শুধুমাত্র পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে ভিড় নিয়ন্ত্রণের দায়িত্বে রাখা হচ্ছে চার সদস্যের একটি সশস্ত্র দলকে। যে দলের নেতৃত্বে থাকবেন এক জন সাব-ইনস্পেক্টর। দলটি সকাল থেকে রাত পর্যন্ত নজরদারি চালাবে। যে কোনও আপৎকালীন পরিস্থিতিতে এসপ্লানেড, পার্ক স্ট্রিট এবং ময়দান স্টেশনে পৌঁছনোর প্রস্তুতি থাকবে দলের সদস্যদের। যাত্রীদের ভিড়ের উপরে নজরদারি চালাতে তিনটি স্টেশনেই পর্যাপ্ত সংখ্যক মেট্রো কর্মীদের রাখা হচ্ছে। পার্ক স্ট্রিটে মেট্রো ভবনের কন্ট্রোল রুম ছাড়াও তিনটি স্টেশনের মধ্যে বিশেষ সমন্বয় থাকবে বলে মেট্রো সূত্রের খবর।

আগামী শনিবার বড়দিনে মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে। পরিষেবার সময় না বাড়লেও ওই দিন থেকে অতিরিক্ত ১০টি ট্রেন চলবে। স্মার্ট কার্ডের পাশাপাশি এখন টোকেন চালু হয়ে যাওয়ায় মেট্রো কর্তৃপক্ষকে ভিড় নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হচ্ছে।

পাশাপাশি, রাজ্য পরিবহণ নিগমের তরফেও বড়দিন এবং বর্ষবরণের সন্ধ্যায় পার্ক স্ট্রিট থেকে নৈশ বাস পরিষেবা দেওয়া হবে। রাত ১০টা পর্যন্ত বাস চালু রাখার কথা ভাবা হয়েছে। নিগম সূত্রের খবর, বড়দিনের উৎসব দেখতে ভিড় করা যাত্রীদের কথা ভেবেই বাসের সংখ্যা বাড়ানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Park Street christmas New Year
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE