Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Arrest

নরেন্দ্রপুরে মাওবাদী সন্দেহে গ্রেফতার এক

মাওবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য সব্যসাচীর মাথার দাম ১০ লক্ষ টাকা ধার্য করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। গত ১১ জানুয়ারি পুরুলিয়া জেলার পুলিশ বাঘমুণ্ডি থেকে ওই মাওবাদী নেতাকে গ্রেফতার করে।

An image of Arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০৭
Share: Save:

মাওবাদী সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এসটিএফ। মঙ্গলবার বিকেলে নরেন্দ্রপুর এলাকা থেকে তাঁকে ধরা হয়। পুলিশ সূত্রের খবর, ধৃতের নাম সঞ্জয় মণ্ডল। ৪৩ বছরের সঞ্জয় দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের চণ্ডীপুর গ্রামের বাসিন্দা। এসটিএফের হেফাজতে থাকা মাওবাদী নেতা সব্যসাচী গোস্বামী ওরফে কিশোরদার বয়ানের ভিত্তিতেই তল্লাশি চালিয়ে ধরা হয়েছে সঞ্জয়কে। বুধবার তাঁকে কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক সৌমেন্দ্রনাথ দাসের এজলাসে হাজির করা হয়। নগর দায়রা আদালতের মুখ্য সরকারি আইনজীবী দীপঙ্কর কুণ্ডু জানিয়েছেন, সঞ্জয়ের কাছ থেকে পেনড্রাইভ, মাওবাদী পত্রিকা-সহ ২০টি জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মাওবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য সব্যসাচীর মাথার দাম ১০ লক্ষ টাকা ধার্য করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। গত ১১ জানুয়ারি পুরুলিয়া জেলার পুলিশ বাঘমুণ্ডি থেকে ওই মাওবাদী নেতাকে গ্রেফতার করে। গত এপ্রিলে এসটিএফ নদিয়ার নাকাশিপাড়া থেকে গ্রেফতার করে মাওবাদী নেতা প্রদীপ মণ্ডল ওরফে ডাক্তারকে। তাঁকে জেরা করে গত নভেম্বরে মুর্শিদাবাদের সুতি থেকে এসটিএফ পাকড়াও করে মন্টু মল্লিক এবং প্রতীক ভৌমিক নামে দুই মাওবাদীকে। সেই মামলার সূত্রেই উঠে আসে সব্যসাচীর নাম।

সম্প্রতি সব্যসাচীকে নিজেদের হেফাজতে নেয় কলকাতা পুলিশের এসটিএফ। সব্যসাচীকে জেরা করেই উঠে আসে সঞ্জয়ের নাম। এর পরেই এই মামলায় তাঁকে গ্রেফতার করে এসটিএফ। এ দিন বিচারক সঞ্জয়কে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছেন বলে আদালত সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Narendrapur Maoist STF Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE