Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SSC recruitment scam

SSC Recruitment Case: এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশের বাঁশদ্রোণীর ফ্ল্যাট সিল করল সিবিআই!

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এসএসসির প্রাক্তন দুই উপদেষ্টার গ্রেফতারির পর সিবিআইয়ের নজরে প্রাক্তন চেয়ারম্যান। তাঁর ফ্ল্যাটে হানা সিবিআইয়ের।

সুবীরেশ ভট্টাচার্যের ফ্ল্যাটে হানা দিল সিবিআই।

সুবীরেশ ভট্টাচার্যের ফ্ল্যাটে হানা দিল সিবিআই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৬:১৮
Share: Save:

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এসএসসির প্রাক্তন দুই উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌হা এবং অশোক সাহা গ্রেফতার হয়েছেন। এ বার সিবিআইয়ের নজরে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। বর্তমানে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তিনি। বুধবারই সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন সুবীরেশ। অন্য দিকে, বিকালে কলকাতার বাঁশদ্রোণী এলাকার তাঁর ফ্ল্যাটেও হানা দেয় সিবিআইয়ের একটি দল। সিল করে দেওয়া হয়েছে ওই ফ্ল্যাট।

বুধবার দুপুরে সিবিআইয়ের ১২ জনের একটি দল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দফতরে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন রেজিস্ট্রার দিলীপ রায় এবং ডেপুটি রেজিস্ট্রার স্বপন রক্ষিতকেও তলব করা হয়।

উল্লেখ্য, এসএসসি মামলায় অবসরপ্রাপ্ত বিচারপতি আর কে বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টে সুবীরেশের নাম রয়েছে। এ নিয়ে আগেও তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এসএসসির গ্রুপ-ডি, গ্রুপ-সি এবং শিক্ষক নিয়োগের মামলায় ভুয়ো নিয়োগের অভিযোগের প্রেক্ষিতে বাগ কমিটি যে রিপোর্ট জমা দিয়েছিল, তাতে বলা হয়, ৩৮১টি ভুয়ো নিয়োগ হয়েছে। চাকরিপ্রাপ্তদের মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি বলে অভিযোগ উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE