Advertisement
০৪ মে ২০২৪
Partha Chatterjee

Partha Chatterjee: কেউ ছাড়া পাবে না, সময়ে সব কিছু প্রমাণ হবে, আদালতে ঢোকার মুখে বললেন পার্থ

পার্থের স্ত্রীর নামে একটি ট্রাস্টের সন্ধান পাওয়া গিয়েছে। এই ট্রাস্টের মাধ্যমে একটি ‘ইন্টারন্যাশনাল স্কুল’ আছে বলেও আদালতকে জানিয়েছে ইডি।

মুখ খুললেন পার্থ।

মুখ খুললেন পার্থ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৫:১৭
Share: Save:

এসএসসি দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এব‌ং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে আবার তোলা হয়েছে আদালতে। বৃহস্পতিবার আদালতের প্রবেশপথে দাঁড়িয়ে পার্থের মন্তব্য, “কেউ ছাড়া পাবে না।” একটু থেমে তাঁর সংযোজন, “সময়ে সব কিছু প্রমাণ হবে।’’ যদিও ‘কেউ’ বলতে কাদের ইঙ্গিত করলেন প্রাক্তন মন্ত্রী, সময়ে কী প্রমাণ হবে, তা নিয়ে কোনও উচ্চবাচ্চ করেননি তিনি।

পার্থকে রাখা হয়েছে আলিপুরের প্রেসিডেন্সি সংশোধনাগারে। অর্পিতাকে রয়েছেন আলিপুর মহিলা সংশোধনাগারে। বুধবার সেখানে তাদের আলাদা করে জিজ্ঞাসাবাদ করেন ইডি-র আধিকারিকরা। এর পর বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হলে স্বাস্থ্য সংক্রান্ত কারণ দেখিয়ে পার্থের জামিনের আবেদন করেন আইনজীবী। আদালতে তিনি জানান, পার্থের হিমোগ্লোবিন কম। তাঁর শরীরে ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়েছে। একা চলাফেলার ক্ষেত্রেও তাঁর অসুবিধা রয়েছে বলে জানিয়েছেন পার্থের আইনজীবী।

ইডি-র আইনজীবীর পাল্টা দাবি, পার্থ তদন্তে সহযোগিতা করেননি। পার্থ-‘ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাট থেকে বিপুল অর্থের উৎস সম্পর্কেও মুখ খোলেননি প্রাক্তন মন্ত্রী। ইডি প্রথমে ৫০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা জানালেও পরে আরও ১০টি অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গিয়েছে বলে বৃহস্পতিবার দাবি করেছে ইডি। পার্থের স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের নামে একটি ট্রাস্টের সন্ধান পাওয়া গিয়েছে। এই ট্রাস্টের নামে একটি ‘ইন্টারন্যাশনাল স্কুল’ আছে বলে আদালতকে জানিয়েছেন ইডি-র আইনজীবী। এই ট্রাস্টের মাধ্যমে টাকা তছরুপ করা হত বলেও দাবি করেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE