Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

R G Kar Hospital: আরজি করে স্বাভাবিক অবস্থা দ্রুত ফিরুক, কলকাতা হাই কোর্টে দায়ের হল মামলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ অক্টোবর ২০২১ ১৭:০০
জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের জেরে অচলাবস্থা অব্যাহত আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে

জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের জেরে অচলাবস্থা অব্যাহত আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে
ফাইল চিত্র।

জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের জেরে অচলাবস্থা অব্যাহত আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। স্বাস্থ্য পরিষেবা যাতে দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসে, তার জন্য কলকাতা হাই কোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা।
জনৈকের আবেদনের ভিত্তিতে পুজোর ছুটির মধ্যেও হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের অনুমতিতে আদালত খুলে শনিবার মামলা দায়ের হয়েছে। মামলাকারীর অভিযোগ, হাসপাতাল চত্বরে অনশন-ধর্নার কারণে রোগীদের চিকিৎসা ব্যাহত হচ্ছে। আউটডোরেও রোগীরা এসে চিকিৎসা পাচ্ছেন না। রোগীদের ভর্তি করানোর ক্ষেত্রেও সমস্যা হচ্ছে বলে অভিযোগ। এই অবস্থায় চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে প্রশাসনকে নির্দেশ দেওয়া হোক, আদালতে এই আবেদন জানান জনৈক আবেদনকারী। মামলাকারীর আইনজীবী সুমিতাভ চক্রবর্তী এই আবেদন করেছেন। যত দ্রুত সম্ভব এই মামলা শোনার আশ্বাস দিয়েছে হাই কোর্টও।

Advertisement

প্রসঙ্গত, ছাত্রাবাস সংস্কার-সহ একগুচ্ছ দাবিতে গত দু’মাস ধরে আন্দোলন করছেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পড়ুয়া ও ইন্টার্নরা। দাবি পূরণ না হওয়ায় অনশন শুরু করেন কয়েক জন পড়ুয়া। অভিযোগ, অনশনকারী পড়ুয়াদের বাড়িতে গিয়ে হুমকি দিয়েছে পুলিশ। প্রতিবাদে পড়ুয়া ও ইন্টার্নরা মিলে অধ্যক্ষের ঘরের সামনে অনির্দিষ্ট কাল অবস্থান বিক্ষোভ শুরু করেন। অধ্যক্ষ পদত্যাগ না করা পর্যন্ত অবস্থান চলবে বলে জানিয়েছেন পড়ুয়ারা।

আরও পড়ুন

Advertisement