Advertisement
০৩ অক্টোবর ২০২২
Jute Mill

Coronavirus Lockdown: কার্যত লকডাউনে জুটমিলে কর্মী সংখ্যা ৩০ শতাংশ থেকে বাড়িয়ে ৪০ শতাংশ করল রাজ্য

জুটমিলে প্রতি শিফটে মোট কর্মী সংখ্যার ৪০ শতাংশ কাজ করতে পারবেন। তবে মানতে হবে করোনাবিধি। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। মাস্ক অবশ্যই পরতে হবে।

জুটমিল

জুটমিল ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৯:০৫
Share: Save:

রাজ্যে জুটমিলে কর্মীর সংখ্যা ৩০ শতাংশ থেকে বাড়িয়ে ৪০ শতাংশ করা হল। শনিবার এই বিষয়ে রাজ্য সরকার একটি বিজ্ঞপ্তি দিয়েছে। রাজ্যে কার্যত লকডাউনের মেয়াদ ১৫ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন ১৫ জুন পর্যন্ত সব বিধিনিষেধ জারি থাকবে রাজ্যে। মুখ্যমন্ত্রী জানান, যে যে বিধিনিষেধ জারি ছিল, সেগুলিই জারি থাকবে। তবে জুটমিলে কর্মী সংখ্যা উপস্থিতির ক্ষেত্রে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। তার পরই জারি করা হল এই বিজ্ঞপ্তি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুটমিলে প্রতি শিফটে মোট কর্মী সংখ্যার ৪০ শতাংশ কাজ করতে পারবেন। তবে মানতে হবে করোনাবিধি। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। মাস্ক অবশ্যই পরতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিল মালিক, সুপারভাইজার-সহ সবাইকে কোভিড বিধি মেনে মিল চালাতে হবে। রাজ্য সরকারের নির্দেশ মেনে চলতে হবে। নির্দেশ না মানলে ভারতীয় দণ্ডবিধি ও বিপর্যয় মোকাবিলা আইনে মামলা রুজু করা হবে।

বৃহস্পতিবার কার্যত লকডাউন বাড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমরা একে লকডাউন বলছি না। আমরা বলছি বিধিনিষেধ। এর আগে যা যা বিধিনিষেধ ছিল, সেগুলিই বজায় থাকবে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কেউ বাইরে বেরোবেন না। বাজার, মিষ্টির দোকান, শাড়ি, গয়নার দোকান যে রকম নিয়ম মেনে খুলছিল, সে রকমই খুলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.