Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

তালিকা ধরে নজর কন্টেনমেন্ট জ়োনেও

পুর কর্তৃপক্ষের আরও নির্দেশ, কোয়রান্টিনে থাকা লোকজন যাতে বাড়ি থেকে না-বেরোন, সে দিকে বিশেষ নজর রাখতে হবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ জুলাই ২০২০ ০৪:৫৫
Save
Something isn't right! Please refresh.
উল্টোডাঙার তেলেঙ্গাবাগানে কন্টেনমেন্ট জ়োনের ফাঁক গলেই যাত্রা। ছবি: সুদীপ্ত ভৌমি

উল্টোডাঙার তেলেঙ্গাবাগানে কন্টেনমেন্ট জ়োনের ফাঁক গলেই যাত্রা। ছবি: সুদীপ্ত ভৌমি

Popup Close

শহরের বস্তিগুলিতে নজরদারি চালানোর ফলে সেখানে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করছে কলকাতা পুরসভা। এ বার শহরের কন্টেনমেন্ট জ়োনগুলি কোন বরো এবং ওয়ার্ডের অন্তর্গত, সেই তালিকা ধরে নজরদারি শুরু করল তারা। এই তালিকা পাঠানো হচ্ছে সংশ্লিষ্ট বরো কোঅর্ডিনেটরদের কাছে। পুরসভা সূত্রের খবর, করোনা আক্রান্তের বাসস্থান ছাড়াও এলাকার অন্য আবাসন ও বাড়িগুলিতে নজরদারি চলবে। এ কাজে পুরকর্মীদের সাহায্য করবেন পুলিশ এবং রাজ্য স্বাস্থ্য দফতরের কর্মীরা।

পুরসভা সূত্রের খবর, আক্রান্তের বাড়ি বা আবাসন চত্বর জীবাণুমুক্ত করা, সেখানকার অন্য বাসিন্দাদের শারীরিক অবস্থার উপরে নজর রাখা ও প্রয়োজনে তাঁদের চিকিৎসার ব্যবস্থা করার জ‌ন্য বলা হয়েছে স্থানীয় পুর প্রতিনিধিদের। এলাকায় কারও করোনা উপসর্গ দেখা গেলে তিনি যাতে পুরসভা এবং স্বাস্থ্য দফতরে যোগাযোগ করেন, সেই নির্দেশও দেওয়া হয়েছে।

পুর কর্তৃপক্ষের আরও নির্দেশ, কোয়রান্টিনে থাকা লোকজন যাতে বাড়ি থেকে না-বেরোন, সে দিকে বিশেষ নজর রাখতে হবে স্থানীয় বরোর প্রতিনিধিদের। কন্টেনমেন্ট জ়োনের বাসিন্দারা যাতে সব নিয়ম মেনে চলেন, লক্ষ রাখতে হবে সে দিকেও। পাশাপাশি, আক্রান্ত ব্যক্তি অথবা কন্টেনমেন্ট জ়োনে বসবাসকারীদের লালারসের নমুনা পরীক্ষার ব্যবস্থা করছে পুরসভা। অনেক ওয়ার্ডে এই পরীক্ষা চালুও হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ‘সবাই-ই তো বেরিয়েছে, তাই আমিও বেরোলাম’​

পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, ‘‘শহরের বস্তিগুলিতে নজরদারির ফলে সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। কন্টেনমেন্ট জ়োনেও একই ভাবে নজরদারি চললে সংক্রমণ ঠেকানোর ব্যাপারে আমরা আশাবাদী।’’



Something isn't right! Please refresh.

Advertisement