Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Suvendu Adhikari

বিধানসভার বৈঠক সরল নবান্নে, থাকবেন মুখ্যমন্ত্রী, আমন্ত্রণ পেয়েও কি মমতার মুখোমুখি হবেন শুভেন্দু?

আগামী ১৪ ডিসেম্বর বেলা ৩টায় বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠক হবে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে শুভেন্দু অধিকারীকে। বিরোধী দলনেতার দফতরে সেই চিঠি পৌঁছেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী।

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৯
Share: Save:

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে আমন্ত্রণ জানানো হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আগামী ১৪ ডিসেম্বর দুপুর ৩টায় নবান্নের ১৪ তলায় মুখ্যমন্ত্রীর কনফারেন্স হলে ওই বৈঠক রয়েছে। ওই বৈঠকে হাজির থাকার জন্য শুভেন্দুকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠিয়েছে নবান্ন। শুক্রবারই বিরোধী দলনেতার দফতরে সেই আমন্ত্রণপত্র এসে পৌঁছেছে।

উল্লেখ্য, মানবাধিকার কমিশনের সদস্যদের নাম ঠিক করতে বিরোধী দলনেতাকে আমন্ত্রণ জানিয়েছে নবান্ন। প্রথমে ওই বৈঠকের দিন ঠিক হয় ৪ ডিসেম্বর। সময় দেওয়া হয় দুপুর ৩টে। বৈঠকের জায়গা ঠিক হয়েছিল বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কক্ষে। পরে শুক্রবার নবান্নের তরফে ওই বৈঠকের স্থান এবং সময় পরিবর্তনের কথা জানানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতাকে। তাতে বলা হল, আগামী ১৪ ডিসেম্বর নবান্নে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে সেই বৈঠক হবে।

স্পিকারের প্রতি অসম্মানজনক ব্যবহারের অভিযোগে শীতকালীন অধিবেশন থেকে শুভেন্দুকে সাসপেন্ড করা হয়েছে। তার প্রেক্ষিতে পাল্টা স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন শুভেন্দুরা। গত মঙ্গলবার শুভেন্দু অভিযোগ করে বলেছিলেন, ‘‘আমরা বিজেপির সদস্যরা যেখানে স্পিকারের কাছ থেকে সংবিধানের প্রোটেকশন পাচ্ছি না, সেখানে সংবিধান দিবসে মিষ্টি মিষ্টি কথা শুনে লাভ নেই। আমরা ভিতরেও বলেছি, এই হাউস সংবিধানের পরিপন্থী হয়ে কাজ করছে।’’ তার পরেই এই বৈঠকের স্থান পরিবর্তন বেশ তাৎপর্যপূর্ণ। পাশাপাশি, বৈঠকের স্থান বদলালেও শুভেন্দু ওই দিন নবান্নে হাজির হবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। শুভেন্দু নিজে জানিয়েছেন, বৈঠকের আগেই তিনি নিজের অবস্থান জানাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE