Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Weather Update

রাজ্য জুড়ে কমতে পারে তাপমাত্রা, কবে থেকে জাঁকিয়ে বসবে শীত, কী বলছে আলিপুর হাওয়া দফতর?

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টার মধ্য়ে তাপমাত্রা কমতে পারে।

আগামী ২৪ ঘণ্টার মধ্য়ে তাপমাত্রা কমতে পারে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ০৯:৩৬
Share: Save:

নতুন বছরের প্রথম সপ্তাহ পার হয়ে গিয়েছে। কিন্তু শীতের ঠান্ডা আমেজ টের পাচ্ছেন না বঙ্গবাসী। তাপমাত্রা মাঝে সামান্য কমলেও শীত সে ভাবে জাঁকিয়ে বসেনি রাজ্যে। তবে আগামী কয়েক দিনে রাজ্য জুড়ে তাপমাত্রা অনেকটাই কমতে পারে এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ২৪ ঘণ্টা পর থেকেই দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা কমতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টা পর রাজ্য জুড়ে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। বুধ এবং বৃহস্পতিবার দার্জিলিং জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম।

তাপমাত্রা কমার পাশাপাশি, কুয়াশার পরিমাণ বৃদ্ধি পেতে পারে রাজ্যের কয়েকটি জেলায়। বুধ এবং বৃহস্পতিবার বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলা ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকতে পারে। এই চারটি জেলা ছাড়াও রাজ্যের অন্যান্য জেলায় কমবেশি কুয়াশা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE