Advertisement
২৩ জুলাই ২০২৪
Kolkata East West Metro

বইমেলার দিনে রবিবারেও চালু থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো

আগামী ৫ এবং ১২ ফেব্রুয়ারি, দু’টি রবিবারে আপ এবং ডাউন মিলিয়ে ৪০টি করে চলবে মোট ৮০টি ট্রেন। রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা দুপুর ১২টা ৫০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

সল্টলেকে বইমেলা উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মেট্রোর বিশেষ পরিষেবা চালু থাকবে।

সল্টলেকে বইমেলা উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মেট্রোর বিশেষ পরিষেবা চালু থাকবে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ০৭:৪০
Share: Save:

আসন্ন কলকাতা বইমেলা চলাকালীন রবিবারেও সচল থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা। এর পাশাপাশি, মেলার দিনগুলিতে দৈনিক ট্রেনের সংখ্যা এবং পরিষেবার সময়ও বাড়াচ্ছেন মেট্রো কর্তৃপক্ষ। এখন সোম থেকে শনিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোয় রোজ ১০৬টি করে ট্রেন চলে। সল্টলেকে বইমেলা উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মেট্রোর বিশেষ পরিষেবা চালু থাকবে।

মেট্রো সূত্রের খবর, এর মধ্যে সোম থেকে শনিবার দৈনিক আপ এবং ডাউনে ৬০টি করে মোট ১২০টি ট্রেন সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে চলবে। আগামী ৫ এবং ১২ ফেব্রুয়ারি, দু’টি রবিবারে আপ এবং ডাউন মিলিয়ে ৪০টি করে চলবে মোট ৮০টি ট্রেন। রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা দুপুর ১২টা ৫০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। সপ্তাহের অন্যান্য দিনে অবশ্য প্রান্তিক স্টেশন থেকে দিনের প্রথম মেট্রো ৬টা ৫৫ মিনিটের পরিবর্তে ৬টা ৫০ মিনিটে ছাড়বে। রাতের শেষ মেট্রো আটটার পরিবর্তে ছাড়বে ৯ টা ৪০ মিনিটে। ফলে, বইমেলা চলাকালীন সোম থেকে শনিবার মেট্রো পরিষেবা সচল থাকবে সকাল ৬টা ৫০ থেকে রাত ১০টা পর্যন্ত।

সপ্তাহের কাজের দিনে ১৪টি ট্রেন বৃদ্ধি ছাড়াও রাতে পরিষেবার সময় এক বারে বাড়ছে দু’ঘণ্টা। দুপুরে ২টো ৪০ মিনিট থেকে রাত ৯টা ১৯ মিনিট পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে মেট্রো চলবে। রাতে শিয়ালদহ থেকে সল্টলেক অভিমুখে শেষ ট্রেন ছাড়বে ৯টা ৩৫ মিনিটে। অন্য দিকে, সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ অভিমুখে রাতের অন্তিম মেট্রো ছাড়বে ৯টা ৪০ মিনিটে।

এর পাশাপাশি, বইমেলা উপলক্ষে করুণাময়ী বাসস্ট্যান্ড এবং ময়ূখ ভবন সংলগ্ন এলাকা থেকে রাজ্য পরিবহণ নিগমের বাস শহরের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছাড়বে। সোম থেকে বৃহস্পতি যত সংখ্যক বাস চলবে, তার তুলনায় সপ্তাহান্তে বাসের সংখ্যা অনেকটাই বাড়বে। শিয়ালদহ ও উল্টোডাঙা থেকে বিশেষ শাটল ছাড়াও যাদবপুর, জোকা, বারুইপুর, হাওড়া, দমদম, বারাসত, হাবড়া-সহ একাধিক রুটে বিশেষ বাস পরিষেবা চালু থাকবে। ই এম বাইপাসকেন্দ্রিক একাধিক রুটে বাসের সংখ্যা বাড়ানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE