Advertisement
০৪ জুন ২০২৪
Kolkata Metro

পুজোর দিনগুলিতে শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে কোন সময় মেট্রো চলবে? জেনে নিন সময়সূচি

শিয়ালদহ থেকে সল্টলেকের সেক্টর ফাইভ পর্যন্ত রুটে সপ্তমী, অষ্টমী এবং নবমীতে আপ-ডাউন মিলিয়ে মোট ৭২টি মেট্রো চালানো হবে। দশমীর দিন চালানো হবে মোট ৪৮টি মেট্রো।

photo of metro

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১২:০০
Share: Save:

পুজোর সময় কলকাতায় ঠাকুর দেখতে অনেকেই মেট্রো পরিষেবাকে বেছে নেন। দর্শনার্থীদের কথা মাথায় রেখে প্রতি বছরই মধ্যরাত পর্যন্ত পরিষেবা চালু রাখেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। এ বারও তার ব্যতিক্রম হয়নি। ইতিমধ্যেই পুজোর দিনগুলিতে দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে মেট্রোর সময়সূচি প্রকাশ করা হয়েছে। এ বার শহরের আরও এক প্রান্তে ইস্ট-ওয়েস্ট রুটে পুজোর সময় কোন সময়ে পরিষেবা মিলবে, সেই সময়সূচি প্রকাশ করা হল। শিয়ালদহ থেকে সল্টলেকের সেক্টর ফাইভ পর্যন্ত রুটে সপ্তমী, অষ্টমী এবং নবমীতে আপ-ডাউন মিলিয়ে মোট ৭২টি মেট্রো চালানো হবে। দশমীর দিন চালানো হবে মোট ৪৮টি মেট্রো। শনিবার এই সময়সূচি জানিয়েছেন কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

সপ্তমী, অষ্টমী এবং নবমীতে শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১১টা ৫৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো মিলবে বেলা ১২টায়। এই দিনগুলিতে শিয়ালদহ থেকে শেষ মেট্রো মিলবে রাত ১১টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ৪০ মিনিটে। দশমীর দিন শিয়ালদহ থেকে প্রথম মেট্রোর সময় সকাল ১১টা ৫৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো ছাড়বে বেলা ১২টায়। শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। পুজোর দিনগুলিতে প্রতি ২০ মিনিট অন্তর মেট্রো চলবে। ২৫ অক্টোবর থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় স্বাভাবিক পরিষেবা মিলবে।

অন্য দিকে, পার্পল লাইনে, অর্থাৎ জোকা-তারাতলা রুটে পুজোর চার দিন কোনও মেট্রো পরিষেবা মিলবে না। পুজোর সময় কলকাতায় ঠাকুর দেখতে বিভিন্ন জেলা থেকে বহু মানুষ শহরে আসেন। যানজট এড়িয়ে দ্রুত ঠাকুর দেখতে অনেকেই মেট্রো পরিষেবাকে বেছে নেন। ওই সময় মেট্রোয় ভিড়ও থাকে চোখে পড়ার মতো। দর্শনার্থীদের কথা মাথায় রেখে এ বারও পুজোর দিনগুলিতে বেশি রাত পর্যন্ত মেট্রো পরিষেবা চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Durga Puja 2023 Durga Puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE