Advertisement
০২ মে ২০২৪
Tapas Chatterjee

পুরসভার বিরুদ্ধে ক্ষোভ বিধায়কের

রাজারহাটে গত রবিবার একটি রক্তদান শিবিরে যোগ দেন তাপস। অভিযোগ, সেখানে তিনি বিধাননগরের রেকজোয়ানি ও নারায়ণপুর মাতৃসদনে আল্ট্রাসোনোগ্রাফি যন্ত্র চালু না হওয়া নিয়ে সরব হন।

নিউ টাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়।

নিউ টাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৫
Share: Save:

বিধাননগর পুরসভার কাজে দীর্ঘসূত্রতার অভিযোগ তুলে প্রকাশ্যে তোপ দাগলেন নিউ টাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। তাপস ঘটনার কথা স্বীকার করে জানিয়েছেন, তিনি তাঁর বিধায়ক তহবিলের টাকায় দুই হাসপাতালে দু’টি চিকিৎসার যন্ত্র দেওয়া সত্ত্বেও পুরসভা সেগুলি চালু করে উঠতে পারেনি।

রাজারহাটে গত রবিবার একটি রক্তদান শিবিরে যোগ দেন তাপস। অভিযোগ, সেখানে তিনি বিধাননগরের রেকজোয়ানি ও নারায়ণপুর মাতৃসদনে আল্ট্রাসোনোগ্রাফি যন্ত্র চালু না হওয়া নিয়ে সরব হন। একটি ভিডিয়োয় (যার সত্যতা আনন্দবাজার যাচাই করেনি) তাপসকে বলতে শোনা যায়, ‘‘বিধায়ক তহবিলের টাকা সুদে খাটানো হয় কি হয় না, জানি না। এখানে মাম্পি রয়েছে, তাকে বলব বিষয়টি নিয়ে বৈঠক করতে।’’

তাপসের দাবি, ‘‘পুরসভা বিধায়ক তহবিলের টাকা খাটায়, এমন বলিনি। বলেছি, বিধায়ক তহবিলের টাকা মানুষের। আমার এলাকায় প্রচুর গরিব মানুষের ওই পরিষেবা প্রয়োজন।’’ মাম্পি, যাঁকে তাপস বিধায়ক তহবিলের টাকা নিয়ে বৈঠক করতে বলেন, তিনি তাপসের মেয়ে এবং তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার মেয়র পারিষদ আরাত্রিকা ভট্টাচার্য। বিধায়ক-সাংসদ তহবিলের টাকার ব্যবহারের বিষয়টি তাঁরই দেখার কথা। পুর স্বাস্থ্য দফতরের মেয়র পারিষদ বাণীব্রত বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘তাপসবাবু আমাদের সঙ্গে কথা বললেই বুঝতেন, কেন যন্ত্র দু’টি চালু করা যাচ্ছে না। পুরসভা তার তহবিলের খরচের ব্যাপারে স্বচ্ছ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE