Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Transgender

Transgender people: বাংলাদেশের রুমিরা এসে সব দখল করছে! ভবানীপুরে বিক্ষোভে শহরের বৃহন্নলারা

পড়শি দেশ থেকে আসা রুমি নামে এক বৃহন্নলার বিরুদ্ধেই যাবতীয় অভিযোগ তুললেন বিক্ষোভকারীরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ২২:৪৬
Share: Save:

বাংলাদেশ থেকে আসা বৃহন্নলাদের জন্য জবরদখল হয়ে যাচ্ছে তাঁদের ঘরবা়ড়ি। প্রতিবাদ করলে রাতবিরেতে চালানো হচ্ছে হামলা। এমনই অভিযোগ তুলে কলকাতার ভবানীপুরে বিক্ষোভ দেখালেন এক দল বৃহন্নলা। পড়শি দেশ থেকে আসা রুমি নামে এক বৃহন্নলার বিরুদ্ধেই যাবতীয় অভিযোগ তুলে বিক্ষোভকারীদের দাবি, প্রশাসন কড়া পদক্ষেপ না করলে বৃহত্তর আন্দোলনের পথে নামবেন তাঁরা।

বিক্ষোভকারী বৃহন্নলাদের অভিযোগ, কলকাতায় তাঁদের এলাকায় ঢুকে তাঁদের রুজিরুটি জোগাড়ে বাধা দিচ্ছেন বাংলাদেশ থেকে আসা এক দল বৃহন্নলা। যাঁদের ‘মাথা’ রুমি। খিদিরপুরের এক বৃহন্নলা ফিজার অভিযোগ, ‘‘মাস তিনেক পার্ক সার্কাসের সেভেন পয়েন্টে যে ঘটনা ঘটেছিল, তার জন্য রুমিই দায়ী। আমরা প্রতিবাদ করলেই খুনের হুমকি দেওয়া হচ্ছে। রুমির দুবাইয়ে যাতায়াত আছে। বড় বড় লোকেদের সঙ্গে ওঁর ওঠাবসা। ওঁর অত্যাচার আমরা সংসার চালাতে পারছি না।’’

ফিজাদের দাবি, প্রশাসনকে কড়া পদক্ষেপ করতে হবে। পরিচয়পত্র না থাকলে কেউ যাতে কলকাতায় রাস্তায় না নামতে পারেন, তা নিশ্চিত করারও দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। তাঁদের হুঁশিয়ারি, প্রশাসন পদক্ষেপ না করলে বৃহত্তর আন্দোলনের পথে নামবেন তাঁরা। প্রয়োজনে মহানগরীর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হবে বলেও জানিয়েছে তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Transgender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE