Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jadavpur University

Jadavpur University: যাদবপুরে টাকা নিয়ে ভর্তি করানোর অভিযোগে ধৃত দুই

এই দু’জনের সঙ্গে এ দিন বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকেও দেখা গিয়েছিল, তাঁরা টিএমসিপির সমর্থক বলেই বিশ্ববিদ্যালয় পরিচিত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৭:২৬
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগে টাকা নিয়ে ভর্তি করানোর প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে বুধবার গ্রেফতার করা হয়েছে দু’জন বহিরাগত যুবককে। ধৃতদের নাম সুরজ মুখোপাধ্যায় ও শৌভিক মণ্ডল। দু’জনেই হাওড়ার বাসিন্দা। পুলিশ সূত্রের খবর, ধৃতদের জেরা করে জানা গিয়েছে যাদবপুরের আরও দুই পড়ুয়ার নাম।

যাদবপুরের ইঞ্জিনিয়ারিং বিভাগে এখন স্পট অ্যাডমিশন চলছে। বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, ভর্তি চলাকালীন এ দিন দুই যুবককে নিয়ে সন্দেহ হওয়ায় ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ছাত্র সংসদের সদস্যেরা তাঁদের আটকে রাখেন। অভিযোগ, ওই দু’জন বিশ্ববিদ্যালয় চত্বরে যে গাড়িতে এসেছিলেন সেই গাড়িতে ‘হুগলি জেলা তৃণমূল কংগ্রেস’ লেখা এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ব্যাজ লাগানো ছিল। পড়ুয়াদের একাংশের অভিযোগ, এই দু’জনের সঙ্গে এ দিন বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকেও দেখা গিয়েছিল, তাঁরা টিএমসিপির সমর্থক বলেই বিশ্ববিদ্যালয় পরিচিত।

বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য স্যমন্তক দাস এ দিন বলেন, ‘‘যে অভিযোগ উঠেছে, তা খুবই গুরুতর। তাই ওই দুই যুবককে পুলিশের হাতে তুলে দিয়েছি। থানায় লিখিত অভিযোগও জানিয়েছি।’’ তবে বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ নেতা সঞ্জীব প্রামাণিকের দাবি, ওই দুই অভিযুক্ত টিএমসিপির সঙ্গে যুক্ত নয়। এ দিন প্রকৃত দোষীদের শাস্তি চেয়ে উপাচার্য সুরঞ্জন দাসকে চিঠিও দিয়েছেন সঞ্জীব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University JU arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE