Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Rape case: ধর্ষণের দু’টি অভিযোগে গ্রেফতার দুই যুবক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জুলাই ২০২১ ০৭:১০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

গার্ডেনরিচে ‘গণধর্ষণের’ অভিযোগ নিয়ে শোরগোল চলার মধ্যেই বুধবার শহরের দুই প্রান্তে দু’টি ধর্ষণের ঘটনার অভিযোগ সামনে এল। প্রথমটি রিজেন্ট পার্ক ও দ্বিতীয়টি কসবা থানা এলাকায়। দু’টি ঘটনাতেই অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রিজেন্ট পার্কের ঘটনায় জানা গিয়েছে, বছর ছাব্বিশের অভিযুক্ত মহম্মদ সরফরাজ বিহারের মুঙ্গেরের বাসিন্দা। কয়েক বছর আগে কলকাতায় ইঞ্জিনিয়ারিং পড়তে এসেছিলেন তিনি। হরিদেবপুরে ফ্ল্যাট ভাড়া নেন। গল্ফ গ্রিনের বাসিন্দা, ইঞ্জিনিয়ারিং পড়ুয়া বছর ছাব্বিশের এক তরুণীর সঙ্গে ২০১৯ সালে তাঁর সম্পর্ক গড়ে ওঠে। বেশ কিছু দিন ঠিকঠাক চলার পরে দু’জনের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়। লকডাউনের কারণে ওই যুবক বিহারে ফিরে গিয়েছিলেন বলেও পুলিশ সূত্রের খবর।

এর মধ্যে ওই তরুণীর অন্যত্র বিয়ে ঠিক করে তাঁর পরিবার। তরুণী নিজেও সরফরাজের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। গল্ফ গ্রিনে থাকতে শুরু করেন তরুণী। অভিযুক্ত যুবকও কুঁদঘাটে ফ্ল্যাট ভাড়া নেন।

Advertisement

অভিযোগ, বেশ কয়েক দিন ধরেই ‘শেষ কিছু কথা’ বলার জন্য ওই তরুণীর সঙ্গে দেখা করতে চাইছিলেন সরফরাজ। সেই অছিলাতেই মঙ্গলবার তরুণীকে নিজের ফ্ল্যাটে ডাকেন তিনি। সেখানেই তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ওই রাতেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তরুণী। যার ভিত্তিতে কুঁদঘাট মেট্রো স্টেশন সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করা হয় সরফরাজকে। বুধবারই তরুণীর শারীরিক পরীক্ষা করা হয়।

অন্য দিকে, ডেটিং অ্যাপের ফাঁদে পা দিয়ে শহরে ফের ধর্ষণের শিকার হলেন কসবার বাসিন্দা এক তরুণী। ওই ঘটনায় অভিযুক্ত দেবাংশু পোদ্দারকে গ্রেফতার করেছে পুলিশ। তরুণীর অভিযোগ, কয়েক দিন আগে একটি অ্যাপের মাধ্যমে গিরিশ পার্কের বাসিন্দা এক যুবকের সঙ্গে তাঁর আলাপ হয়। বেশ কয়েক দিন তাঁদের কথাবার্তা চলে। ৩ জুলাই তাঁরা দেখা করার পরিকল্পনা করেন। সে দিন সন্ধ্যায় পার্ক স্ট্রিটের একটি পানশালায় বসে মদ্যপান এবং খাওয়া-দাওয়া করেন দু’জনে। তরুণীর অভিযোগ, সেখানেই পানীয়ের সঙ্গে কিছু মিশিয়ে দেন অভিযুক্ত যুবক। তরুণী জ্ঞান হারালে ওই অবস্থায় তাঁকে বাড়িও পৌঁছে দেন অভিযুক্ত। কিন্তু তার পরেই ফাঁকা বাড়ির সুযোগ নিয়ে ওই যুবক তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ। ঘটনার পরদিন কসবা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তরুণী। তার পরেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। তরুণীর আইনজীবী মিতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘অভিযুক্তকে নিজেদের হেফাজতে না নিয়ে জেল হেফাজতে পাঠিয়ে দিয়েছে পুলিশ। ১৯ তারিখ অভিযুক্তের জামিনের বিরোধিতা করা হবে।’’

প্রসঙ্গত, গার্ডেনরিচের ঘটনাতেও প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সামনে এসেছিল। যদিও সেই ঘটনার ধোঁয়াশা এখনও কাটেনি। তার মধ্যে রিজেন্ট পার্ক ও কসবার ঘটনা সামনে এল।

আরও পড়ুন

Advertisement