Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চুরি করতে হেঁটেই শহরে দুই দুষ্কৃতী

নিজস্ব সংবাদদাতা
১৪ জুন ২০২০ ০৬:০৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লকডাউনের শহরে রাতে টহল দিচ্ছিলেন পুলিশকর্মীরা। সুনসান রাস্তায় দুই যুবককে হেঁটে যেতে দেখে সন্দেহ হয় তাঁদের। থামিয়ে জিজ্ঞাসাবাদ করতেই হতবাক পুলিশকর্মীরা। পরে গ্রেফতার করা হয় তাদের।

সম্প্রতি গ্রেফতার হওয়া ওই দুই দুষ্কৃতী রবিউল মোল্লা ও সবুজ মোল্লার বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারি শরিফে। পুলিশকে তারা জানিয়েছে, লকডাউনে কাজ না থাকায় হেঁটেই তারা কলকাতায় এসেছিল চুরির উদ্দেশ্যে। দুষ্কৃতীদের এই বেপরোয়া মনোভাবই এখন পুলিশের চিন্তার কারণ।

কলকাতা পুলিশের গোয়েন্দারা জানিয়েছেন, লকডাউনে কাজ হারিয়েছেন প্রচুর মানুষ। দুষ্কৃতীরাও সেই তালিকায় রয়েছে। চুরি-ডাকাতি করতে বিভিন্ন জায়গা থেকে হেঁটেই যে তারা শহরে চলে আসতে পারে, এমনটা অনুমান করা হচ্ছিল বেশ কিছু দিন ধরে। অফিসারেরা লকডাউনের সময়ে কাজ হারানো সোর্সদের সাহায্য করেছেন বিভিন্ন ভাবে। আর তা করতে গিয়েই জানা যায়, অতীতে অপরাধের প্রমাণ রয়েছে, এমন দু’জন হেঁটেই কলকাতায় আসছে। সেই মতো জেলা লাগোয়া এলাকার থানাগুলিকে সতর্ক করা হয়েছিল। তাতেই ধরা পড়ে যায় ওই দু’জন।

Advertisement

গোয়েন্দাদের অনুমান, কাজ না-থাকায় চোর-ছিনতাইবাজেরা বেপরোয়া হয়ে উঠতে পারে। তাই আগে থেকেই শহরে ঢোকার বিভিন্ন রাস্তায় নজরদারি চালানো হচ্ছে।

আরও পড়ুন

Advertisement