Advertisement
০৪ মে ২০২৪
arrest

কল সেন্টার প্রতারণায় গ্রেফতার দুই চাঁই

পুলিশ জানিয়েছে, কল সেন্টার থেকে বিভিন্ন অনলাইন ডেলিভারি সংস্থার নাম করে দেশ-বিদেশের গ্রাহকদের প্রতারণা করা হত বলে অভিযোগ।

An image of Arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ০৮:৫৬
Share: Save:

প্রতারণার অভিযোগে কলকাতার একটি ভুয়ো কল সেন্টার থেকে দু’জনকে গ্রেফতার করেছে লালবাজারের সাইবার অপরাধ থানা। ধৃতদের নাম সন্দীপ নস্কর এবং সুরজ সিংহ। সন্দীপকে গল্ফগ্রিন এবং সুরজকে হরিদেবপুর এলাকা থেকে মঙ্গলবার দুপুরে গ্রেফতার করেন গোয়েন্দারা। ধৃতদের এ দিন ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক আগামী ২ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

পুলিশ জানিয়েছে, ওই কল সেন্টার থেকে বিভিন্ন অনলাইন ডেলিভারি সংস্থার নাম করে দেশ-বিদেশের গ্রাহকদের প্রতারণা করা হত বলে অভিযোগ। গত জানুয়ারিতে গোয়েন্দারা কয়েক দফায় শহরের বিভিন্ন প্রান্ত থেকে এই ঘটনায় জড়িত সন্দেহে সাত জনকে গ্রেফতার করে। তাদের জেরা করে উঠে আসে সন্দীপ ও সুরজের নাম। তারা দু’জনেই ছিল ওই কল সেন্টারের মাথা।প্রতারিতদের ফোন করা থেকে শুরু করে পরিকল্পনা সাজানো— সব কিছুই করত সন্দীপ। কল সেন্টার চালাতেও অন্যদের সাহায্য করত সে। অন্য দিকে, সুরজের কাজ ছিল কোথায় কল সেন্টার করা হবে, সেই ব্যবস্থা করা। একই সঙ্গে ভুয়ো কল সেন্টারের আইডি তৈরি করা, প্রতারণার টাকা জমা রাখার জন্য অ্যাকাউন্ট খোলা— এই সব কাজের দায়িত্ব ছিল সুরজের কাঁধে। এক তদন্তকারী জানান,সুরজ মূলত ওই কল সেন্টারটি পরিচালনা করত। কোথায়, কে, কোন কল সেন্টারে কাজ করবে, তা-ও ঠিক করে দিত সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Fraud Case Fake Call Centre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE