Advertisement
০৭ অক্টোবর ২০২২
Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে ফের বিক্ষোভে চাকরিপ্রার্থীরা

এ দিনের বিক্ষোভকারীরাই গত ২ মার্চ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন।

দাবি: এসএসসি-র ওয়েটিং লিস্টে নাম থাকা চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। মঙ্গলবার, কালীঘাটে।

দাবি: এসএসসি-র ওয়েটিং লিস্টে নাম থাকা চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। মঙ্গলবার, কালীঘাটে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ০৬:০৭
Share: Save:

ফের কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখালেন এসএসসি-র নবম থেকে দ্বাদশ শ্রেণির মেধা তালিকার ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার বিকেল চারটে নাগাদ ওই বিক্ষোভকারীরা মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে যেতে গেলে পুলিশ তাঁদের রাস্তাতেই আটকে দেয়। তখন সেখানেই বসে ও শুয়ে পড়ে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশ কয়েক জন বিক্ষোভকারীকে আটক করে লালবাজারে নিয়ে যায়।


এ দিনের বিক্ষোভকারীরাই গত ২ মার্চ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন। তাঁদেরই এক জন মোয়াজ্জেম হোসেন বলেন, “বিধাননগরের করুণাময়ীতে আমরা ৫৩ দিন ধরে বিক্ষোভ-আন্দোলন করছি। ৪৩ দিন ধরে চলছে রিলে অনশন। বিকাশ ভবন, এসএসসি-র সদর দফতর আচার্য সদন, নবান্ন— সব জায়গায় আমরা স্মারকলিপি দিয়েছি। কিন্তু কোনও লাভ হচ্ছে না। তাই বার বার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে এসে ওঁর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছি, যাতে উনি আমাদের সঙ্গে দেখা করেন। মুখ্যমন্ত্রী এ বার যে কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন, সেই নন্দীগ্রামেও আমরা যাব।”


এ দিন কয়েক জন বিক্ষোভকারী রাস্তার সামনে থালা নিয়ে শুয়ে পড়েন। তাঁরা সকলেই সল্টলেকের করুণাময়ীর ধর্না ও অনশন মঞ্চ থেকে এসেছিলেন। এক বিক্ষোভকারী বলেন, “দিন দিন গরম বাড়ছে। তীব্র গরমে অনশনকারীরা অসুস্থ হয়ে পড়ছেন। তবু আমরা দ্রুত নিয়োগের দাবিতে বিক্ষোভ, অনশন চালিয়ে যাব।”
শুধু মুখ্যমন্ত্রীই নন, বিক্ষোভকারী ওই চাকরিপ্রার্থীরা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনেও বিক্ষোভ দেখিয়েছেন। এক বিক্ষোভকারীর কথায়, “গত লোকসভা নির্বাচনের সময় থেকেই আমাদের আন্দোলন চলছে। এখনও মেধা তালিকায় ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হল না। সরকার বার বার প্রতিশ্রুতি দিয়েও তা রক্ষা করতে পারেনি।”
আর এক চাকরিপ্রার্থী চন্দন প্রধান বলেন, “বিজেপি তাদের ইস্তাহারে প্রতিশ্রুতি দিয়ে জানিয়েছে, ক্ষমতায় এলে দুর্নীতিমুক্ত পদ্ধতিতে শিক্ষক নিয়োগ করবে। আমরা সেই প্রতিশ্রুতিকে স্বাগত জানাচ্ছি।”


এ দিন মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর সময়ে পুলিশ বিক্ষোভকারীদের তুলে দিলে তাঁদের অধিকাংশ আবার সল্টলেকের ধর্না মঞ্চে চলে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.