Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

সন্ধ্যার পর বৃষ্টি, কলকাতায় ফের ৩ ডিগ্রি পারদ পতনের সম্ভাবনা

শনিবার রাজ্যের কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ১০:৫৯
Share: Save:

আগামী সপ্তাহ পর্যন্ত শীতের ঝোড়ো ব্যাটিং চলবে। পাহাড় থেকে সমতলে বজায় থাকবে শীতের আমেজ। শনিবার রাজ্যের কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।
গত কয়েক দিনের তুলনায় শনিবার কলকাতা-সহ রাজ্যের দক্ষিণের জেলাগুলিতে পারদ কিছুটা চড়েছে। রবিবার পর্যন্ত সামান্য তাপমাত্রা বাড়বে। তবে শীত বিদায়ে হতাশ হওয়ার কোনও কারণ নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সোমবার থেকে বুধবার পর্যন্ত পারদ পতন হবে। আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, দক্ষিণের জেলাগুলিতে ৩ ডিগ্রি পারদ পতনের সম্ভাবনা রয়েছে। যদিও তার পর ধীরে ধীরে ফের পারদ চড়তে থাকবে।
শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ১৫.১ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। ফেব্রুয়ারির শুরুতে কলকাতার তাপমাত্রা নেমে গিয়েছিল ১১ ডিগ্রির ঘরে। তার পর ধীরে ধীরে পারদ চড়েছে। আগামী সোমবার থেকে ফের কলকাতার তাপমাত্রা নামবে। শুধু কলকাতারই নয়, পারদ পতন হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। দার্জিলিং এখনও ঠান্ডায় কাঁপছে। সেখানে শনিবারের সর্বনিম্ন তাপমাত্রা ৪.৪ ডিগ্রি সেলসিয়াস।
আজ উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। উত্তর-পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার সংযোগে মেঘ সঞ্চার হবে। সে কারণে বিকেলের দিকে আকাশ মেঘলা থাকবে। সন্ধ্যার পর থেকে কোথাও কোথাও বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE