Advertisement
০৩ মে ২০২৪
Death

Death: ট্রেনের ধাক্কায় নীচের রেললাইনে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট, মৃত্যু যুবকের

মেন লাইন ধরেই হেঁটে কালভার্ট পেরোচ্ছিলেন এক যুবক। তখনই মুখোমুখি চলে আসে একটি আপ ট্রেন। লাইন থেকে সরার আগেই তাঁকে ধাক্কা মারে ট্রেনটি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ০৬:৩৪
Share: Save:

নীচে সার্কুলার রেলের লাইন। উপরে শিয়ালদহ শাখার মেন লাইন। সেই মেন লাইন ধরেই হেঁটে একটি কালভার্ট পেরোচ্ছিলেন এক যুবক। তখনই মুখোমুখি চলে আসে একটি আপ ট্রেন। লাইন থেকে সরার আগেই তাঁকে ধাক্কা মারে ট্রেনটি। ধাক্কা খেয়ে রেললাইনের পাশে থাকা পাইপলাইনের ফাঁক দিয়ে নীচে সার্কুলার লাইনের ওভারহেড তারে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হন ওই যুবক। শুধু তা-ই নয়, বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পরে নীচের লাইনে থাকা চলন্ত ট্রেনের ছাদে পড়ে যান তিনি।

রেল পুলিশ সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে রবিবার রাত সাড়ে ৯টা নাগাদ, দমদম এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে, আপ লাইনে। ওই জায়গাতেই নীচ দিয়ে গিয়েছে দমদম-কলকাতা স্টেশনের মধ্যে থাকা সার্কুলার রেললাইন। রাতেই ট্রেনের ছাদ থেকে ওই যুবককে উদ্ধার করেন চিৎপুর রেল পুলিশ থানার কর্মীরা। আর জি কর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুর কারণ জানতে দেহটি ময়না-তদন্তে পাঠানো হয়েছে। সোমবার বিকেল পর্যন্ত ওই যুবকের পরিচয় জানতে পারেনি রেল পুলিশ। পরিচয় জানতে তাঁর ছবি আশপাশের বিভিন্ন থানায় পাঠানো হয়েছে।

প্রাথমিক ভাবে পুলিশ জানিয়েছে, ওই যুবকের দেহে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। এ ছাড়া, তাঁর দেহের একটি অংশ ঝলসে গিয়েছে। ওভারহেড তারে পড়ার ফলেই ওই ঘটনা ঘটেছে বলে অনুমান।

পুলিশ জানায়, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত সাড়ে ৯টা নাগাদ ওই যুবক আপ লাইন দিয়ে হেঁটে বিধাননগরের দিকে যাচ্ছিলেন।তিনি যখন কালভার্টের উপরে, তখন এক নম্বর আপ লাইনে ট্রেন চলে আসে। পাশের ডাউন লাইনেও একটি ট্রেন চলে আসে।

পুলিশকে এক প্রত্যক্ষদর্শী জানান, দুই লাইনে একই সময়ে ট্রেন চলে আসায় ওই যুবক কালভার্ট থেকে সরতে পারেননি। তিনি সরে যাওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু তার আগেই আপ লাইনের ট্রেনটি তাঁকে ধাক্কা মারে। এর পরেই তিনি কালভার্ট থেকে নীচে সার্কুলার লাইনের ওভারহেড তারে পড়েন। সেই সময়ে ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেস কলকাতা স্টেশনের দিকে যাচ্ছিল ওই কালভার্টের নীচ দিয়ে। ওভারহেড তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চলন্ত সেই ট্রেনের ছাদে পড়েন ওই যুবক।

রেল পুলিশের এক কর্তা জানান, হাজারদুয়ারি এক্সপ্রেসের ছাদ থেকে চিৎপুর শুনে রেল পুলিশ ছুটে গিয়ে দেহ উদ্ধার করে। পরে বিধাননগর রেল পুলিশের কাছ থেকে বিষয়টি জানতে পারেন সেখানকার পুলিশকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Accident Train Line
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE