×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

দুর্ঘটনায় মৃত্যু, পথ অবরোধ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ মার্চ ২০২০ ০২:৫২
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

দোল উৎসব চলাকালীন দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু ঘিরে উত্তাল হল দেগঙ্গার দাসপাড়া। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সোমবার দুপুর থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত কাঠের গুঁড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে চলল পথ অবরোধ। অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চালায় পুলিশ। যদিও পুলিশ অভিযোগ অস্বীকার করে।

পুলিশ জানায়, সোমবার দোলে মেতেছিলেন দাসপাড়ার বাসিন্দারা। নজরদারির জন্য মোতায়েন ছিল পুলিশ। দুপুরে রাস্তার ধারে দাঁড়িয়ে উৎসব দেখছিলেন স্থানীয় দুই যুবক। সেই সময়ে বেড়াচাঁপা থেকে বেপরোয়া গতিতে আসা একটি মোটরবাইক ধাক্কা মারে তাঁদের। বাইকে মোট তিন জন ছিলেন। বাইকের গতি এতটাই ছিল যে, ধাক্কার পরে সেটি ২০ ফুট দূরে একটি দোকান ভেঙে ঢুকে যায়।

জখমদের বারাসত হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় মিলন কাহার (৩০) নামে এক জনের। মনু কাহার নামে অপর জনকে নিয়ে যাওয়া হয় আর জি করে। জখম হন বাইকচালকও। মৃত্যুর খবর পেয়ে পথ অবরোধ করেন স্থানীয়েরা। কেন পুলিশি নজরদারি সত্ত্বেও বেপরোয়া বাইক আটকানো গেল না, সেই প্রশ্ন তোলেন তাঁরা। পুলিশের অবশ্য দাবি, টহলদারি ছিল। কিন্তু বাইকটি তীব্র গতিতে এসে ধাক্কা মারে। ময়না-তদন্তের পরে মঙ্গলবার মিলনের দেহ এলাকায় পৌঁছতে ফের শুরু হয় অবরোধ। মিলনের মা আশা কাহার জানান, ছেলের বিয়ে ঠিক হয়েছিল বাগুইআটিতে। এ দিন ছেলে ও মেয়েটির পরিবার মিলে দক্ষিণেশ্বরে পুজো দিতে যাওয়ার কথা ছিল।

Advertisement
Advertisement