Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Tiger

Kultali's Tiger: জাল ছেঁড়ার চেষ্টা, মিলেছে পায়ের ছাপও, কোথায় গেল বাঘ! ত্রস্ত কুলতলির বাসিন্দারা

বনদফতরের জাল দিয়ে ঘেরা এলাকায় বাঘের পায়ের ছাপ মিলেছে। রবিবার রাতে সে বনদফতরের পাতা জালটিও ছেঁড়ার চেষ্টা করে।

উৎকণ্ঠায় গ্রামবাসীরা , কখন ধরা পড়বে বাঘ!

উৎকণ্ঠায় গ্রামবাসীরা , কখন ধরা পড়বে বাঘ! ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কুলতলি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৯:৩৭
Share: Save:

পাঁচ দিন কেটে গেলেও কুলতলিতে অধরা রয়েল বেঙ্গল টাইগার। সোমবার সকাল থেকেই বনদফতরের কর্মীরা ঘুমপাড়ানি বন্দুক হাতে দক্ষিণরায়ের খোঁজে শেখপাড়ায় জঙ্গল লাগোয়া এলাকাগুলিতে টহল দিচ্ছেন। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, বনদফতরের জাল দিয়ে ঘেরা এলাকায় বাঘের পায়ের ছাপ মিলেছে। রবিবার রাতে সে বনদফতরের পাতা জালটিও ছেঁড়ার চেষ্টা করে বলে দফতর সূত্রে জানা গিয়েছে।

পাঁচ দিন কেটে গেলেও এখনও বাঘ ধরা না পড়ায় আতঙ্কে রয়েছেন গ্রামবাসীরা। বুধবার নদী পেরিয়ে মৈপীঠে ঢুকে পড়ে দক্ষিণরায়। তাকে বন্দি করতে বন দফতর এলাকা ঘিরে ফেলে। কিন্ত, সে দিন অন্যত্র পালায় বাঘটি। শনিবার বড়দিন উপলক্ষে বনভোজন চলাকালীন হঠাৎ বাঘের গর্জন শুনতে পাওয়া যায়। ফের বন দফতর বাঘটিকে খাঁচাবন্দি করার চেষ্টা করেন। কিন্তু সে বারও বাঘটি পালিয়ে যায়।

ফের তার গর্জন শোনা যায় কুলতলির মেরিগঞ্জ দুই নম্বর অঞ্চলের ডোঙাজোড়া-মিশ্রচক এলাকার শেখপাড়ায়। এর পর বাঘ ধরতে মাতলা নদীর পাড়ে জঙ্গলে কিছু অংশ মোটা জাল দিয়ে ঘিরে ফেলা হয়। একটি ছাগল টোপ হিসাবে ব্যবহার করা হয়। রবিবার রাতে সেই জালও কাটার চেষ্টা করে সে। নজরদারি দল তৈরি করে এলাকা টহল দেওয়া শুরু হয়ে। কিন্তু এতদসত্ত্বে এখনও বনদফতরের নাগালের বাইরেই দক্ষিণরায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Kultoli Sunderbans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE