Advertisement
১০ মে ২০২৪
Sagardighi By Election

সাগরদিঘির জোটে সিলমোহর বামফ্রন্টে

আলিমুদ্দিন স্ট্রিটে শুক্রবার ফ্রন্টের বৈঠকেও বিজেপি এবং তৃণমূলের মোকাবিলায় কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে চলার কৌশল ঠিক হয়েছে।

Representational image of CPM and Congress.

সাগরদিগির উপনির্বাচনে কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত বামফ্রন্টের। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:১৩
Share: Save:

সাগরদিগির উপনির্বাচনে কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত অনুমোদিত হল বামফ্রন্টে। ওই কেন্দ্রে তাঁদের দলের প্রার্থী বাইরন বিশ্বাসকে সমর্থন করা এবং সক্রিয় ভাবে ভোটে বাম কর্মী-সমর্থকদের অংশগ্রহণ করার অনুরোধ জানিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী চিঠি দিয়েছিলেন ফ্রন্টের চেয়ারম্যান বিমান বসুকে। তাঁর প্রস্তাব মেনে নেওয়ার নীতিগত সিদ্ধান্তই নিয়েছিল সিপিএম। আলিমুদ্দিন স্ট্রিটে শুক্রবার ফ্রন্টের বৈঠকেও বিজেপি এবং তৃণমূলের মোকাবিলায় কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে চলার কৌশল ঠিক হয়েছে। বৈঠকে তথ্য নিয়ে আলোচনায় উঠে এসেছে, আগেকার নির্বাচনে সাগরদিঘিতে বাম ও কংগ্রেসের প্রাপ্ত ভোট এক জায়গায় আনা গেলে শাসক তৃণমূলকে চাপে ফেলার পরিস্থিতি রয়েছে। তবে প্রার্থীর নাম ঠিক করে কংগ্রেস যে ভাবে বিমানবাবুকে চিঠি দিয়েছিল, তা যে ‘সঠিক মনোভাব’ নয়, সেটাও কংগ্রেসকে জবাবি চিঠিতে জানিয়ে দেওয়া হবে বলে ঠিক করেছে ফ্রন্ট। কলকাতায় সিপিএমের রাজ্য কমিটির বৈঠক রয়েছে আগামী ৭ ও ৮ ফেব্রুয়ারি। তার আগেই সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম সাগরদিঘি যাচ্ছেন দলের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক এবং কর্মিসভায় আসন সমঝোতার ব্যাখ্যা এবং যৌথ ও সক্রিয় ভাবে ময়দানে নামার বার্তা দিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sagardighi By Election CPM Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE