Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CPM

CPM: সম্প্রীতির ডাকে বাম ‘মহামিছিল’

সাম্প্রদায়িকতার বিরোধিতা এবং শান্তির ডাক দেওয়ার পাশাপাশিই মিছিল থেকে কেন্দ্রীয় সরকারের ‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদ জানানো হয়েছে।

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ও ' অগ্নিপথ ' প্রকল্পের প্রতিবাদে বাম ও সহযোগী মিলে ১৬টি দলের 'মহামিছিল '

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ও ' অগ্নিপথ ' প্রকল্পের প্রতিবাদে বাম ও সহযোগী মিলে ১৬টি দলের 'মহামিছিল ' নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ০৮:০১
Share: Save:

আরএসএস-বিজেপির সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতির প্রতিবাদে এবং সম্প্রীতি ও সংহতির বার্তা দিয়ে কলকাতায় ‘মহামিছিল’ করল ১৬টি বামপন্থী ও সহযোগী দল। সাম্প্রদায়িকতার বিরোধিতা এবং শান্তির ডাক দেওয়ার পাশাপাশিই মঙ্গলবারের ওই মিছিল থেকে কেন্দ্রীয় সরকারের ‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদ জানানো হয়েছে। এন্টালির রামলীলা ময়দান থেকে মৌলালি, শিয়ালদহ, কলেজ স্ট্রিট হয়ে মহাজাতি সদন পর্যন্ত মিছিলে ভিড় হয়েছিল চোখে পড়ার মতো। পথের ধারেও জড়ো হয়েছিলেন বহু মানুষ। মিছিলে শামিল হয়েছিলেন সিপিএমের বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, সিপিআইয়ের স্বপন বন্দ্যোপাধ্যায়, আরএসপি-র মনোজ ভট্টাচার্য, ফরওয়ার্ড ব্লকের নরেন চট্টোপাধ্যায়, সিপিআই (এম-এল) লিবারেশনের কার্তিক পাল, এসইউসি-র চণ্ডীদাস ভট্টাচার্য, পিডিএসের সমীর পূততুণ্ড প্রমুখ। বিমানবাবু বলেন, এ রাজ্যে শান্তি ও সংহতির বাতাবরণ কোনও ভাবেই বিঘ্নিত হতে দেওয়া যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Harmony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE