Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SFI

Left Front: শহরে পরপর পথে বাম শ্রমিক, ছাত্রেরা

বিভিন্ন জেলা ঘুরে এসএফআইয়ের দু’টি সর্বভারতীয় জাঠার কলকাতায় এসে মেশার কথা। তার একটি এ দিনই নদিয়া হয়ে উত্তর ২৪ পরগনায় ঢুকেছে।

এসএফআইয়ের জাঠা পৌঁছল উত্তর ২৪ পরগনায়।

এসএফআইয়ের জাঠা পৌঁছল উত্তর ২৪ পরগনায়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ০৯:৩৯
Share: Save:

চলতি সপ্তাহেই পরপর দু’দিন শহরের পথে নেমে বিজেপি ও তৃণমূলের সঙ্গে টক্করের বার্তা দিতে চলেছে বাম শ্রমিক ও ছাত্র সংগঠন। রাজপথে আগামী ১ সেপ্টেম্বর যুদ্ধ-বিরোধী মিছিল এ বার হবে ট্রেড ইউনিয়নগুলির ডাকে। তার পর দিন, ২ তারিখ কলেজ স্ট্রিটে রয়েছে এসএফআইয়ের ছাত্র সমাবেশ। সেই উপলক্ষে সে দিন শহর জুড়ে হবে ছাত্র মিছিল।

সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু, রাজ্য সভাপতি সুভাষ মুখোপাধ্যায়, এআইসিসিটিইউয়ের বাসুদেব বসুদের দাবি, ১ তারিখ ভিক্টোরিয়া হাউস থেকে মার্কিন তথ্যকেন্দ্র পর্যন্ত মিছিলের কথা আগেই পুলিশকে জানানো হয়েছিল। কিন্তু দুর্গাপুজোকে ‘হেরিটেজ’ স্বীকৃতি দেওয়ায় ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে ওই দিন মুখ্যমন্ত্রী মিছিলের ডাক দেওয়ায় পুলিশ বামেদের ওই পথে মিছিল করতে নিষেধ করেছে। শেয পর্যন্ত ১ তারিখ বিকাল ৫টা থেকে এন্টালির রামলীলা পার্ক থেকে পার্ক সার্কাসের দিকে ‘শান্তিকামী’ মিছিল নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাম শ্রমিক নেতৃত্ব। তাঁদের ঘোষণা, তাতেও বাধা পেলে পথে বসে পড়া হবে। এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য সোমবারই জানিয়েছেন, ২ তারিখের ছাত্র সমাবেশের জন্য শিয়ালদহ ও হাওড়া স্টেশন, হেদুয়া এবং সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ছাত্র মিছিল হবে। বিভিন্ন জেলা ঘুরে এসএফআইয়ের দু’টি সর্বভারতীয় জাঠার কলকাতায় এসে মেশার কথা। তার একটি এ দিনই নদিয়া হয়ে উত্তর ২৪ পরগনায় ঢুকেছে। আগামী ২ তারিখের সমাবেশের আগে কয়েক দিনে ওই দুই জাঠার যাত্রাপথে কলকাতার লাগোয়া এলাকায় কিছু সভা হবে, যেখানে ছাত্র নেতৃত্বের পাশাপাশি থাকার কথা সিপিএম নেতাদেরও। জাঠাকে সামনে রেখে এ দিন বেশ কিছু পোস্টারও ডিজ়িটালি প্রকাশ করেছে এসএফআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SFI CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE