Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

রবিবার দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টি হতে পারে, গরম কমবে না এখনই, কী বলছে হাওয়া অফিস

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা-সহ আটটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গরমও বাড়বে পাল্লা দিয়ে।

আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম।

আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১০:০৫
Share: Save:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আটটি জেলায় রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গরম তাতে কমবে না। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। সোমবার থেকে রাজ্যের কোথাও আর তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। শুকনো আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি হবে বিক্ষিপ্ত ভাবে কয়েকটি এলাকায়। কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সোমবার থেকে সারা সপ্তাহে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

এপ্রিলের শুরুতেই রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলবে বলে জানিয়েছেন আবহবিদেরা। পুরুলিয়া, পানাগড়ের মতো এলাকায় ৩৭ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে তাপমাত্রা। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। রবিবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। রবিবার কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে।

উত্তরবঙ্গে আগামী কয়েক দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, দার্জিলিঙের কিছু এলাকায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। রবিবার দার্জিলিং ছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার। এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবারও। বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে উত্তরের বাকি জেলায় আপাতত শুকনো আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE