Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Weather Forecast

মঙ্গল রাত থেকেই ভিজছে শহর, আগামী দু’তিন দিন টানা বৃষ্টির পূর্বাভাস রাজ্যের উত্তর থেকে দক্ষিণে

মঙ্গলবার রাত থেকেই রাজ্য জুড়ে বৃষ্টি চলছে। বুধবার সকাল থেকেই আকাশ মেঘলা। কোথাও হালকা আবার কোথাও মাঝারি বৃষ্টিতে ভিজছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলি।

Representative Image

আগামী দু’তিন দিন ধরে চলবে বৃষ্টি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ০৮:১২
Share: Save:

মঙ্গলবার রাত থেকেই রাজ্য জুড়ে বৃষ্টি। শুক্রবার পর্যন্ত এই বৃষ্টি চলতে পারে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলির পাশাপাশি ভিজবে উত্তরবঙ্গের জেলাগুলিও।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধবার সকাল থেকেই আকাশ মেঘলা রয়েছে। কোথাও হালকা আবার কোথাও মাঝারি বৃষ্টিতে ভিজছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলি। টানা দু’তিন দিন বৃষ্টির ফলে তাপমাত্রারও পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া দফতর।

আগামী দু’তিন দিনে রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে পাঁচ ডিগ্রি কম। বুধবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে চার ডিগ্রি কম।

বুধবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণের বাকি জেলাগুলিও ভিজতে পারে হালকা বৃষ্টিতে। শুক্রবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে বীরভূম এবং মুর্শিদাবাদ জেলার পাশাপাশি দক্ষিণের উপকূলবর্তী উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার কয়েকটি এলাকা।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে জেলাগুলি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার থেকে রাজ্য জুড়ে আবার তাপমাত্রা বদলের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পশ্চিম উত্তরপ্রদেশ এবং আশপাশের অঞ্চল, ঝাড়খণ্ড থেকে দক্ষিণ অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ বলয়। তার জেরে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পের ছুটে আসার কারণে রাজ্য জুড়ে আগামী দু’তিন দিন বৃষ্টি চলতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE