Advertisement
০২ মে ২০২৪
Weather Forecast

আগামী দু’তিন ঘণ্টায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, ভিজতে পারে কোন কোন জেলা?

আলিপুর আবহাওয়া দফতর তাদের পূর্বাভাসে জানিয়েছে, চলতি সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গের জেলাগুলির পাশাপাশি ভিজতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাও।

Representative Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ০০:১৮
Share: Save:

আগামী কয়েক ঘণ্টার মধ্যে রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস রাত ১১টা ১০ মিনিটে তাদের বিজ্ঞপ্তিতে জানিয়েছে, হাওড়া, কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর তাদের পূর্বাভাসে জানিয়েছে, চলতি সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গের জেলাগুলির পাশাপাশি ভিজতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাও। রবিবার পর্যন্ত রাজ্য জুড়ে কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি কোথাও বা মাঝারি বৃষ্টি হতে পারে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর তৈরি হওয়া নিম্নচাপ এবং বাংলাদেশের উপর ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। আবহবিদেরা জানিয়েছেন, বঙ্গোপসাগর থেকে দক্ষিণমুখী বায়ুর সঙ্গে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। তাতেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়।

বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার আবহাওয়া শুকনো থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকা। শনিবার এবং রবিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়া জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update IMD Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE