Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TET

TET: সাত দিনের মধ্যে উচ্চ প্রাথমিকের জোড়া তালিকা প্রকাশ হলেই উঠবে স্থগিতাদেশ: হাই কোর্ট

একই সঙ্গে আদালত জানিয়েছে, ইন্টারভিউ তালিকায় যাঁদের নাম নেই, তাঁদের বিষয়ভিত্তিক প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৭:১২
Share: Save:

স্কুল সার্ভিস কমিশনকে আগামী ৭ দিনের মধ্যে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা ফের প্রকাশ করার নির্দেশ দিল হাই কোর্ট। প্রার্থীদের নম্বর-সহ ওই তালিকা প্রকাশ করতে হবে কমিশনের ওয়েবসাইটে।

একই সঙ্গে আদালত জানিয়েছে, ইন্টারভিউ তালিকায় যাঁদের নাম নেই, তাঁদের বিষয়ভিত্তিক প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে। শুধু তাই নয়, তালিকা থেকে কেন তাঁদের বাদ দেওয়া হল সেই কারণও দর্শাতে হবে কমিশনকে। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি হবে। তবে অন্তর্বর্তী স্থগিতাদেশ বহালই রইল।

উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া নিয়ে অস্বচ্ছতার অভিযোগ উঠেছিল। তা নিয়ে বেশ কয়েকটি মামলাও হয়। শুক্রবার উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। তখন বিচারপতি কমিশনকে অপদার্থ বলে ভর্ৎসনা করেন। কেন অনিয়ম হয়েছে তা জানতে কমিশনের চেয়ারম্যান শুভশঙ্কর সরকারকে আদালতে তলব করা হয়।

গত ২৯ জুন প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে ইন্টারভিউয়ে ডাক পাওয়া প্রার্থীদের তালিকা প্রকাশ হয়েছিল। কিন্তু মামলাকারীদের অভিযোগ, ইন্টারভিউয়ের তালিকা তৈরিতে বেনিয়ম হয়েছে। ন্যূনতম কত নম্বর পেলে ইন্টারভিউয়ে ডাক, তার কোনও উল্লেখই ছিল না সাইটে। তার পরই আদালত এই নির্দেশ দিল।

পুজোর আগে উচ্চ প্রাথমিকে নিয়োগের প্রক্রিয়া সেরে ফেলা হবে বলে সম্প্রতি জানিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু গত ৩০ জুন সেই নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে একাধিক মামলা হয় হাই কোর্টে। তার ভিত্তিতেই ওই দিন নিয়োগ প্রক্রিয়ায় অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দেয় আদালত। এই আইনি জটে পড়ে ১৪ হাজার ৩৩৯ পদে নিয়োগ আটকে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court TET SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE