Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

Locket Chatterjee: সবাই এসেছেন শুধু লকেট এলেন না, পদ্মের সুকান্ত-সন্ধ্যায় অনুপস্থিতি নিয়ে প্রশ্ন

সুকান্ত মজুমদার দায়িত্ব পাওয়ার পরে দলের পক্ষ থেকে শনিবার বিধাননগরে পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্রের প্রেক্ষাগৃহে ছিল সংবর্ধনা অনুষ্ঠান।

পদ্মের সুকান্ত-সন্ধ্যায় লকেটের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন

পদ্মের সুকান্ত-সন্ধ্যায় লকেটের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ২১:০৪
Share: Save:

বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় কি তবে সত্যিই তৃণমূলের দিকে পা বাড়িয়ে আছেন? সম্প্রতি আসানসোলের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই লকেটকে নিয়ে জল্পনা শুরু হয়। এর পরে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের ইঙ্গিতপূর্ণ টুইট ঘিরে সেই জল্পনা নতুন মাত্রা পায়। আর শনিবার বিজেপি-র নতুন রাজ্য সভাপতি বরণের অনুষ্ঠানে লকেট গরহাজির থাকায় এখন বাংলার বিজেপি নেতাদের একাংশের দাবি, লকেট আর হয়তো গেরুয়া মালার নন।

সুকান্ত মজুমদার দায়িত্ব পাওয়ার পরে দলের পক্ষ থেকে শনিবার বিধাননগরে পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্র (ইজেডসিসি)-এর প্রেক্ষাগৃহে ছিল সংবর্ধনা অনুষ্ঠান। সেখানে রাজ্য বিজেপি-র সব নেতাই ছিলেন। প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, রাহুল সিংহ থেকে শুরু করে সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর ছিলেন মঞ্চে। দলের বাকি সাংসদ এবং বিধায়করাও হাজির ছিলেন। কিন্তু ছিলেন না রাজ্যের অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক লকেট। যদিও লকেটের দাবি, তিনি দিল্লিতে দলের কাজে ব্যস্ত থাকাতেই কলকাতার অনুষ্ঠানে যেতে পারেননি।

সম্প্রতি লকেটকে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন পর্যন্ত সেই রাজ্যের সহ-পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছে বিজেপি। সেই দায়িত্ব পালনের জন্যই শনিবার তিনি দিল্লিতে রয়েছেন বলে জানিয়েছেন লকেট। দিল্লি থেকে টেলিফোনে আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, ‘‘আমি এখন দিল্লিতে দলের কাজেই ব্যস্ত রয়েছি। যাঁরা জল্পনা রটাচ্ছেন তাঁরাই বলতে পারবেন কেন এটা করছেন।’’ আগামী সোমবার তিনি কলকাতায় ফিরছেন জানিয়ে লকেট বলেন, ‘‘ক’দিন আগেই তো সুকান্তর সঙ্গে দেখা হল দিল্লিতে। রাজ্য সভাপতি হওয়ার পরে মঙ্গলবার ওঁর দিল্লির বাড়িতে আমি গিয়েছিলাম। অভিনন্দন জানিয়ে এসেছি। সে দিনই আমার সঙ্গে সংবর্ধনা অনুষ্ঠান নিয়ে কথা হয়েছে। আমি তখনই জানিয়ে দিয়েছিলাম যে, উত্তরাখণ্ড নিয়ে ব্যস্ততা থাকায় সেই সময়ে কলকাতায় থাকছি না।’’

তৃণমূল শিবিরের অনেকেই লকেট ঘাসফুলে যাচ্ছেন বলে দাবি করে চলেছেন। সম্প্রতি কুণাল ইঙ্গিতপূর্ণ ভাষাতেই সেটা বলেন। ভবানীপুর উপনির্বাচনের প্রচারে অংশ নেননি লকেট। তা নিয়ে গত মঙ্গলবার লকেট বনাম কুণাল টুইট-যুদ্ধ লেগে যায়। সেই টুইটে নির্দিষ্ট করে কিছু উল্লেখ করা না হলেও ‘রাজনীতিতে বন্ধু লকেটের পুরনো ইনিংস ফিরে (লকেটের রাজনৈতিক জীবন শুরু হয়েছিল তৃণমূলে) আসবে বলে আশা প্রকাশ’ করেন কুণাল। টুইটে লেখেন, ‘দলের বহু অনুরোধ সত্ত্বেও তারকা প্রচারক (বিজেপি লকেটকে এই বন্ধনীতে রেখেছিল) ভবানীপুরে বিজেপি প্রার্থীর প্রচারে না নামায় তাঁকে অভিনন্দন।’ তার পরেই জল্পনা ছড়িয়ে তৃণমূলের মুখপাত্র লেখেন, ‘পৃথিবী ছোট। বন্ধু হিসেবে সাফল্য কামনা করি।’ লকেট অবশ্য এই জল্পনা নস্যাৎ করে লেখেন, ‘আপনি বরং, ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় যাতে না হারেন সে দিকে নজর দিন।’ পর মুহূর্তেই জবাব দেন কুণাল। এ বার তিনি লেখেন, ‘বুঝেছি, আপনি দলের হয়ে কথা বলছেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Sukanta Majumdar Locket chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE