Advertisement
০৩ মার্চ ২০২৪

নবান্নে মমতার সঙ্গে বৈঠকে কমল হাসন, আন্দামানে সমর্থন তৃণমূল প্রার্থীকে

সোমবার দুপুরে কলকাতায় পা রাখেন কমল হাসন।

নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কমল হাসন। —নিজস্ব চিত্র।

নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কমল হাসন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ১৯:৪৫
Share: Save:

আসন্ন নির্বাচনের আগে নবান্নে এসে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গেলেন তামিল সুপারস্টার তথা মক্কল নিধি মইয়ম (এমএনএম) নেতা কমল হাসন। সেখানে তৃণমূলের সঙ্গে জোট ঘোষণা করলেন তিনি। আগামী মাসে আন্দামানে তৃণমূল প্রার্থীর হয়ে যৌথ সভাও করতে দেখা যাবে তাঁকে।

সোমবার দুপুরে কলকাতায় পা রাখেন কমল হাসন। বিমানবন্দর থেকে সোজা নবান্নে পৌঁছন দুপুর ৩টে নাগাদ। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সেখানে ঘণ্টা দুয়েক বৈঠক করেন। বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন দুজনে। ঘোষণা করেন তৃণমূল-এমএনএম জোটের।

নবান্নে সংবাদমাধ্যমকে মমতা জানান, কমল হাসনের সঙ্গে রাজনৈতিক জোট হয়েছে তৃণমূলের। আন্দামানে তৃণমূলের প্রার্থী অয়ন মণ্ডলকে সমর্থন করছে কমল হাসনের এমএনএম। আগামী ৬ এপ্রিল অয়নের সমর্থনে আন্দামানে যৌথ সভাও করবেন কমল। সেখানে তাঁকে সঙ্গ দিতে বাংলা থেকে যাবেন দমকল মন্ত্রী সুজিত বসু। নবান্নে বৈঠক সেরেই ফিরে যান কমল। তবে চরম ব্যস্ততার মধ্যেও সময় বের করে কলকাতার আসার জন্য তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মমতা।

আরও পড়ুন: প্রচারে নেমেই ‘মা’ মমতাকে ‘কৈকেয়ী’ বলে কটাক্ষ ভারতীর​

আরও পড়ুন: শিকড় যেখানে, সেখানেই কি প্রার্থী হচ্ছেন? জল্পনা বাড়ছে অগ্নিমিত্রাকে ঘিরে

প্রয়াত রাজনীতিক মনোরঞ্জন ভক্তের নাতি অয়ন মণ্ডল। দীর্ঘদিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন মনোরঞ্জন ভক্ত। ১৯৭৭ সালে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ থেকে প্রথমবার লোকসভার সাংসদ নির্বাচিত হন। তবে শেষ জীবনে কংগ্রেসের সঙ্গে তিক্ততা দেখা দিলে, ২০১০ সালে তৃণমূলে যোগদান করেন তিনি। তাঁর মেয়ে অনিতা মণ্ডল বিধাননগরের জনপ্রিয় তৃণমূল নেত্রী। অনিতা মণ্ডলেরই ছেলে অয়ন মণ্ডল।

এর আগে, ২০১৪-র লোকসভা নির্বাচনে আন্দামান থেকে অনিতা মণ্ডলকেই দাঁড় করিয়েছিল তৃণমূল। কিন্তু পরাজিত হন তিনি। এ বার নামানো হয়েছে তাঁর ছেলেকে। তবে বাঙালি জনসংখ্যার পাশাপাশি আন্দামানে তামিলনাড়ুর বহু মানুষও রয়েছেন, যাঁদের মধ্যে কমল হাসনের জনপ্রিয়তা ব্যাপক। তাই অয়নের সমর্থনে সভা করতে তাঁকে আন্দামান নিয়ে যাওয়া হচ্ছে।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE