Advertisement
১১ মে ২০২৪
LPG

একটানা বৃদ্ধির পর সামান্য নামল রান্নার গ্যাসের দাম, ভর্তুকিযুক্ত সিলিন্ডার পিছু কমল ১০ টাকা

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং ডলার প্রতি টাকার দামের নিরিখে রাষ্ট্রায়াত্ত তেল সংস্থাগুলিই প্রতি মাসে গ্যাসের মূল্য ঠিক করে।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ২১:২২
Share: Save:

সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম ১০ টাকা করে কমছে। তবে শুধুমাত্র ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের গ্রাহকরাই এই সুবিধা পাবেন। দেশের ৩ বৃহত্তম জ্বালানি সরবরাহ সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম, এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম সম্মিলিত ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। বুধবার মধ্যরাত থেকে নয়া দাম কার্যকর হবে।

নয়া দাম অনুযায়ী শহর কলকাতায় বৃহস্পতিবার থেকে ১৪.২ কেজি ওজনের ভর্তুকিপ্রাপ্ত প্রতি সিলিন্ডারের দাম হবে ৮৩৫ টাকা ৫০ পয়সা। সেই তুলনায় দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ে কিছুটা কম হবে রান্নার গ্যাসের দাম। দিল্লি মুম্বইয়ে সিলিন্ডার পিছু ৮০৯ টাকা দাম পড়বে। চেন্নাইয়ে সিলিন্ডারের দাম পড়বে ৮২৫ টাকা।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং ডলার প্রতি টাকার দামের নিরিখে রাষ্ট্রায়াত্ত তেল সংস্থাগুলিই প্রতি মাসে গ্যাসের মূল্য ঠিক করে। সেই অনুযায়ী গত কয়েক মাসে ধাপে ধাপে মোট ১২৫ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। নতুন করে করোনার প্রকোপ দেখা দেওয়ায় মার্চে তেলের দামে খানিকটা পতন ঘটেছে। তাতেই রান্নার গ্যাসের দাম সামান্য কমল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG Gas LPG Oil Price cooking gas Gas Subsidy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE