Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কোভিড থাকলে জুনে মাধ্যমিক নয়, স্থগিত না বাতিল রাজ্যের কাছে জানতে চাইল পর্ষদ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ মে ২০২১ ১৬:১৭
অনিশ্চয়তা মাধ্যমিক নিয়ে।

অনিশ্চয়তা মাধ্যমিক নিয়ে।
—ফাইল চিত্র।

কোভিড পরিস্থিতি এমন পর্যায়ে থাকলে নির্ধারিত সূচি অনুযায়ী এ বছরের মাধ্যমিক পরীক্ষা নেওয়া কোনও ভাবেই সম্ভব নয়। তবে পরীক্ষা স্থগিত হবে, না বাতিল, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত রাজ্য সরকার নেবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্যদ।

আগামী ১ জুন থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে পরীক্ষা নেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় মঙ্গলবার বলেন, ‘‘আপাতত মাধ্যমিক পরীক্ষা নির্ধারিত সূচি অনুযায়ী হচ্ছে না। পিছিয়ে যাবে না বাতিল হবে, সে সিদ্ধান্ত রাজ্য সরকার নেবে।’’

পর্ষদ জানিয়েছে, ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে লোকাল ট্রেন চলাচল বন্ধ। গণপরিবহণ ব্যবস্থাও অর্ধেক হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের ক্ষেত্রে পড়ুয়াদের সমস্যার মুখে পড়তে হতে পারে। পরীক্ষাকেন্দ্রে প্রশ্নপত্র এবং উত্তরপত্র পাঠানো নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

Advertisement

বিষয়টি নিয়ে রাজ্য সরকারের সঙ্গে ইতিমধ্যেই একপ্রস্থ আলোচনা হয়েছে পর্ষদের। পরীক্ষা না নিয়ে নম্বর দেওয়া যায় কি না, সে ক্ষেত্রে কিসের ভিত্তিতে নম্বর নির্ধারণ করা হবে, তা নিয়ে পর্ষদের কাছে জানতে চেয়েছে বলেও সূত্রের খবর।

আরও পড়ুন

Advertisement