Advertisement
০৭ মে ২০২৪
TMC

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদ, কলকাতার পর এ বার উত্তরবঙ্গে ধর্না কর্মসূচি মহিলা তৃণমূলের

আগামী ২২ এবং ২৩ মে শিলিগুড়িতে এই ধর্না কর্মসূচি আয়োজিত হবে বলে জানানো হয়েছে। কলকাতার মতোই সেই ধর্না কর্মসূচিও হবে ৩২ ঘণ্টার।

Image of TMC.

আগামী ২২ এবং ২৩ মে শিলিগুড়িতে মহিলা তৃণমূলের ধর্না কর্মসূচি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৮:২৫
Share: Save:

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে গত এপ্রিল মাসে কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে ধর্না অবস্থান করেছিল মহিলা তৃণমূল নেতৃত্ব। এ বার সেই ধাঁচেই উত্তরবঙ্গেও ধর্না কর্মসূচির আয়োজন করতে চলেছেন তাঁরা। বুধবার এ কথা জানিয়েছেন পশ্চিমবঙ্গ মহিলা তৃণমূলের সভানেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

আগামী ২২ এবং ২৩ মে শিলিগুড়িতে এই ধর্না কর্মসূচি আয়োজিত হবে বলে জানানো হয়েছে। কলকাতার মতোই সেই ধর্না কর্মসূচিও হবে ৩২ ঘণ্টার। চন্দ্রিমা জানিয়েছেন, ১০০ দিনের কাজ এবং আবাস যোজনা প্রকল্পের অর্থ গত প্রায় দু’বছর ধরে আটকে রেখেছে কেন্দ্রের মোদী সরকার। এই মূহূর্তে কেন্দ্রীয় সরকারের কাছে রাজ্য সরকারের পাওনা প্রায় ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা। তাই যাবতীয় পাওনা আদায়ের দাবিতে এই ধর্না কর্মসূচি হবে।

চন্দ্রিমা জানিয়েছেন, এই ধর্না কর্মসূচিতে অংশ নেবেন উত্তরবঙ্গের জেলাগুলির সভানেত্রী এবং মহিলা তৃণমূলের জেলার পদাধিকারিরা। কলকাতায় যে ভাবে নিজেদের শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করেছেন মহিলা তৃণমূল, সে ভাবেই উত্তরবঙ্গের তৃণমূল নেতৃত্বও নিজেদের দায়িত্ব পালন করবেন। তবে উত্তরবঙ্গের জেলাগুলি থেকে সর্বস্তরের প্রতিনিধিরা যাতে অংশগ্রহণ করেন, সেই দিকে বিশেষ নজর দিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dharna North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE