Advertisement
২৩ এপ্রিল ২০২৪
lottery

লটারির প্রথম টিকিটেই কোটিপতি! মহিষাদলের বিষ্ণু ভয়ে রাত কাটালেন থানায়

লটারির এক টিকিটেই কেল্লাফতে। মোটে দেড়শো টাকা খসিয়ে কোটিপতি হয়ে গিয়েছেন পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বিষ্ণুপদ ঘোড়ুই। যদিও কোটিপতি হলেও ভয়ে থানায় রাত কাটালেন তিনি।

মোটে দেড়শো টাকা খসিয়ে কোটিপতি হয়ে গিয়েছেন পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বিষ্ণুপদ ঘোড়ুই।

মোটে দেড়শো টাকা খসিয়ে কোটিপতি হয়ে গিয়েছেন পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বিষ্ণুপদ ঘোড়ুই। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মহিষাদল শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৩:৫৬
Share: Save:

লটারির টিকিট যাঁর, টাকা তাঁর! তাই ১ কোটি টাকার লটারি জিতে সুরক্ষার জন্য থানায় নিশিযাপন করলেন মহিষাদলের এক বাসিন্দা। রবিবার প্রথম বার লটারির টিকিট কেটে যিনি কয়েক ঘণ্টায় কোটিপতি হয়ে গিয়েছেন।

লটারির এক টিকিটেই কেল্লাফতে করেছেন পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বিষ্ণুপদ ঘোড়ুই। মোটে দেড়শো টাকা খসিয়ে কোটিপতি হয়ে গিয়েছেন তিনি। কাঞ্জনপুর জালপাই এলাকার বাসিন্দা বিষ্ণুপদর সংসার চলে চাষবাস করে। তিনি জানিয়েছেন, রবিবার সকালে কাজে যাওয়ার পথে মহিষাদলের গাডুহাটায় একটি লটারির দোকান থেকে দেড়শো টাকা দিয়ে টিকিট কেটেছিলেন। তাতেই ভাগ্যবদল!

কাজ সেরে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে বিষ্ণুপদ জানতে পারেন, লটারিতে ১ কোটি টাকার প্রথম পুরস্কার জিতেছেন। কোটি টাকা ঘরে আসার খবর পেয়ে ভয়ে সোজা মহিষাদল থানায় ছোটেন তিনি। থানার আধিকারিকদের কাছে গোটা বিষয়টি জানিয়ে নিরাপত্তার আর্জিও জানান। তাঁর আবেদনে শুনে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে বিষ্ণুপদকে।

পুলিশ সূত্রে খবর, কোটি টাকা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার না করা পর্যন্ত পুলিশি নিরাপত্তার আবেদন করেছেন বিষ্ণুপদ। রবিবারের রাত মহিষাদল থানায় কাটিয়েছেন বিষ্ণুপদ। তাঁর সঙ্গে থানায় হাজির ছিলেন আত্মীয়-পরিজনেরাও। বিষ্ণুপদ বলেন, ‘‘সকালে কাজে যাওয়ার সময় একটা লটারির টিকিট কেটেছিলাম। সন্ধ্যায় কাজ থেকে ফিরে শুনি, ১ কোটি টাকার প্রাইজ় জিতেছি। এই প্রথম বার লটারির টিকিট কিনেছিলাম। তবে এ বার খুব ভয় করছে। তাই প্রশাসনের থেকে সুরক্ষা পাওয়ার জন্য থানায় এসেছি। পুলিশ বলেছে, যত ক্ষণ এই থানার এলাকায় থাকব, তত ক্ষণ আমাকে সুরক্ষা দেবে।’’

তাঁর টিকিটে কোটি টাকার পুরস্কার জেতায় খুশি গাডুহাটার লটারি বিক্রেতা শ্যামলকুমার মাইতি। তিনি বলেন, ‘‘আমার কাস্টমার ১ কোটির টাকার প্রথম পুরস্কার পেয়েছেন। তবে যত ক্ষণ সে টাকা পাওয়া না যায়, পুলিশ-প্রশাসন তাঁর নিরাপত্তার ব্যবস্থা করবে বলে আশ্বাস দিয়েছে।’’

প্রসঙ্গত, লটারির টিকিটে মোটা অঙ্কের টাকা জিতলেও তা কালোবাজারির অভিযোগ উঠেছে সম্প্রতি। কখনও কর ফাঁকি দেওয়ার জন্য তা হাতবদল হচ্ছে। কখনও বা কালো টাকা সাদা করার জন্য লটারির আড়াল নেওয়া হচ্ছে বলে অভিযোগ। এ নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন গরু পাচার মামলায় ধৃত তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের লটারিতে জেতা পুরস্কারের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। তবে বিষ্ণুপদর ঘটনার সঙ্গে ওই সব ঘটনার সম্পর্ক নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lottery Mahishadal Lottery Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE