Advertisement
১৬ এপ্রিল ২০২৪
West Bengal SSC Scam

Mamata Banerjee-Suvendu Adhikari: এসএসসি-তে শিক্ষক নিয়োগ নিয়ে পার্থর পাশে দাঁড়িয়ে শুভেন্দুকে আক্রমণ মুখ্যমন্ত্রীর

এসএসসি দুর্নীতি মামলায় শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে বিরোধী দলনেতাকে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে আক্রমণ মুখ্যমন্ত্রীর

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে আক্রমণ মুখ্যমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৪:২৪
Share: Save:

এসএসসি দুর্নীতি মামলায় সতীর্থ পার্থ চট্টোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিধানসভায় নূপুর শর্মার মন্তব্যের বিরুদ্ধে নাম না করে নিন্দা প্রস্তাব আনেন পরিষদীয় মন্ত্রী পার্থ। সেই প্রস্তাবের সমর্থনে বক্তৃতা দিতে মমতা বলেন, ‘‘এক লক্ষ চাকরি দিতে গিয়ে একশোটা ভুল হতেই পারে। তা শুধরে নিতে হবে। এবং সময় দিতে হবে। বেকারদের আমরা চাকরি দেব। তাতে যদি কোনও সমস্যা হয়, তা মিটিয়ে নিতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘আর যে দাদামণি চাকরি দিয়েছেন, তাঁর হিসেব কে নেবে? সিবিআই তাঁদের ধরবে না? মেদিনীপুর থেকে মুর্শিদাবাদ হয়ে উত্তর দিনাজপুর। সেই সব জায়গায় দাদামণি চাকরি দিয়েছেন। পুরুলিয়া জেলায় চাকরি দেননি, বঞ্চিত করেছিলেন ওঁদের। আমার বাড়িতে এসেছিলেন, চাকরি দিয়েছিলাম।’’ প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি নিয়ে সিবিআই তদন্তে শিল্পমন্ত্রী পার্থকে জেরা করেছে। সঙ্গে তাঁর জমানায় শিক্ষা দফতরের দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। সেই ঘটনায় পার্থর পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

শুভেন্দুর উদ্দেশে মুখ্যমন্ত্রীর আরও আক্রমণ, ‘‘মন্দারমণির নাম এখন ‘দাদামণি’ হয়ে গেছে। কেন হয়েছে? আর বলা হচ্ছে, ১৭ হাজার চাকরি খেয়ে নেব। তা হলে ওই সব ছেলেমেয়েদের ওঁর বাড়ি পাঠিয়ে দেব। বিজেপি বিধায়কদের বাড়ি পাঠিয়ে দেব। সিপিএম জমানায় অনেক অবৈধ চাকরি হয়েছিল। আমি ক্ষমতায় এসে সেই সব চাকরি খেতে পারতাম। কিন্তু, তেমনটা করিনি। বলা হচ্ছে, ২০২৪-এ সব জিতে ক্ষমতায় আসবে আর সবাইকে জেলে ভরে দেবে।’’ এর জবাবে শুভেন্দু বলেন, ‘‘মুখ্যমন্ত্রী সংবিধান ভাঙছেন। আদালতের নির্দেশে নেতা-মন্ত্রীদের সিবিআই ডাকছে। অবৈধ ভাবে চাকরি দেওয়া হয়েছে বলেই চাকরি যাচ্ছে। তাঁদের বিজেপি বিধায়কদের বাড়িতে পাঠানোর হুমকি দিচ্ছেন মুখ্যমন্ত্রী।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE